জাতীয়

ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতির মৃত্যু

ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) যুব ও ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম খান পল মারা গেছেন।

সোমবার (২৩ আগস্ট) ভোর সাড়ে ৪টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তার মৃত্যু হয়।  মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাগ্নি মারজিয়া মেহজাবিন তন্নী।

তিনি বলেন, ‘খালু বেশ কিছুদিন ধরে জন্ডিস, লিভার সমস্যাসহ শারীরিক নানা জটিলটায় ভুগছিলেন।  হাসপাতালে ভর্তি ছিলেন বেশ কিছুদিন ধরেই। অবস্থা খারাপ হওয়ায় স্কয়ার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয় তাকে।  গতকাল অনেকটা সুস্থ ছিলেন এরপর দুপুরে হঠাৎ হার্ট অ্যাটাক হয়। আজ ফজরের আজানের একটু আগে তার মৃত্যু হয়।’

সাইদুল ইসলাম খান পলের প্রথম জানাজা সকাল ১১টায় ঢাকার এলিফ্যান্ট রোড স্টাফ কোয়ার্টার জামে মসজিদ এবং পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১২টায় দ্বিতীয় জানাজা হবে।  এরপর মরদেহ সিরাজগঞ্জের উদ্দেশে নিয়ে যাওয়া হবে।  সেখানে রহমতগঞ্জ কবরস্থানে তাকে দাফনের কথা রয়েছে।

সাইদুল ইসলাম খান পল ১৯৮৬ সাল থেকে ১৯৯১ পর্যন্ত ঢাকা কলেজে ছাত্রলীগের সভাপতি ছিলেন। সে সময় তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দেশের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button