চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২৬৯

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামে ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ২৬৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ২০৮ জন নগরীর ও ৬১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৫ হাজার ৮৪ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রোববার (১৪ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৩২ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১ জন নগরেরর ও ১৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শনিবার ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরের ৪৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২২ জন নগরের ও ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষা করে বিভিন্ন উপজেলার ১৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে নগরের ১ জন ও উপজেলা পর্যায়ের ১৩ জন বাসিন্দা রয়েছেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩০৪ জনের নমুনা পরীক্ষা করে ১১১ জনের করোনা মিলেছে; এর মধ্যে ১০৭ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার।
নগরীর ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১২৬ জনের নমুনা পরীক্ষায় নগরের ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ১২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে চট্টগ্রামের লোহাগাড়ার ২ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬১ জনের মধ্যে লোহাগাড়ায় ২, আনোয়ারায় ১০, চন্দনাইশে ৪, পটিয়ায় ৩, বোয়ালখালীতে ১০, রাউজানে ৭, হাটহাজারীতে ১৪, মিরসরাইয়ে ১ ও সীতাকুণ্ডের ১০ আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ৫ হাজার ৮৪ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১১১ জন। সুস্থ হয়েছেন ৩৩১ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button