জাতীয়

খাদ্য বণ্টনে অনিয়ম, নবাবগঞ্জ ইউপি সদস্য গ্রেপ্তার

খাদ্য সঠিকভাবে জনগণের মাঝে বণ্টন না করার দায়ে ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. সেকেন্দার মিয়াকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)।

মঙ্গলবার দুদকের পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত সোমবার দুদক ঢাকা এক এর সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ সরকারের খাদ্যবান্ধব কর্মসূচিতে দুর্নীতির অভিযোগে সেকেন্দার মিয়ার বিরুদ্ধে এক মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি জনপ্রতিনিধি হয়ে ন্যস্ত ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাসমূহ সঠিকভাবে জনগণের মাঝে বণ্টন না করে অবৈধভাবে টাকা গ্রহণ করার বিনিময়ে কার্ড বিতরণ করার মাধ্যমে অবৈধভাবে অর্থগ্রহণ করেন। এসব অভিযোগে গতকাল একটি মামলা হবার পর আজ আসামি ইউনিয়ন পরিষদের সদস্য মো. সেকেন্দার মিয়াকে দুদক গ্রেপ্তার করেছে।

এ প্রসঙ্গে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, এজাতীয় আইনী কার্যক্রম অব্যহত রাখা হবে। ত্রাণ বিতরণে তালিকা প্রস্তুত, সরবরাহসহ সকল কার্যক্রম মনিটরিং করা হচ্ছে।

নববর্ষের এই দিনে সবাইকে শুভেচ্ছা জানিয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন,”আসুন আমরা সবাই সততা ও নিষ্ঠার সাথে স্ব স্ব দায়িত্ব পালন করি। এই মহাদুর্যোগের সময় সর্বোচ্চ মানবিকতার উদাহরণ সৃষ্টি করি।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button