জাতীয়

নিয়ন্ত্রণ হারিয়ে মালবাহী ট্রাক খাদে, টোল প্লাজার স্টাফসহ নিহত ৬

ঢাকা-খুলনা মহাসড়কে মাদারীপুরের শিবচরের হাজী শরীয়াতুল্লাহ সেতুর টোল প্লাজায় একটি মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে টোল প্লাজার তিন স্টাফসহ ছয়জন নিহত ও তিনজন আহত হয়েছেন। আহতরা অভিযোগ করেছেন, ট্রাকের চালক উচ্চস্বরে গান বাজিয়ে খুব জোরে যানটি চালাচ্ছিলেন। এ কারণে দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার বরগুনা থেকে একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ন-১৫৬৭৮৭) বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের মালামাল বোঝাই করে কয়েকজন শ্রমিক ঢাকা যাচ্ছিলেন। পথিমধ্যে কয়েকজন যাত্রী ওঠান ট্রাকচালক। ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরের আড়িয়াল খা নদের হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় আসলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের রেলিং ভেঙে পাশের খাদে উল্টে পড়ে যায়। এ সময় দুজনের মৃত্যু হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে নেওয়ার পরে টোল প্লাজার স্টাফ নির্মল মন্ডল (২৮) মাইনুল ইসলাম সোহান (২৫) ও মিঠুন বৈরাগী পুলকের (২৫) মৃত্যু হয় বলে অপর স্টাফ আনিস জানান। নিহত টোল প্লাজার স্টাফ নির্মল মন্ডল ও মাইনুল ইসলাম সোহানের বাড়ি মাদারীপুর সদর উপজেলায় এবং মিঠুন বৈরাগী পুলক মাদারীপুরের কালকিনি উপজেলার ফুলছড়ি সস্তাল গ্রামের নির্মল বৈরাগীর ছেলে বলে হাইওয়ে পুলিশ জানায়।

 

এ ছাড়া দুর্ঘটনায় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নূরুল ইসলামের ছেলে আরিফ (২৫) ও পিরোজপুরের ভান্ডারীয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজীর (২৪) মৃত্যু হয়েছে। হাইওয়ে পুলিশ ও শিবচর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌছে নিহতদের লাশ ও দুর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করেছে।

দুর্ঘটনায় আহত ট্রাকের এক নারী যাত্রী বলেন, ট্রাকটির চালক উচ্চস্বরে গান বাজিয়ে শুনছিল আর অনেক দ্রুত গতিতে চালাচ্ছিলেন। তারা কয়েকবার ধীরে চালানোর কথা বললেও চালক শোনেননি। হঠ্যাৎ তারা দেখতে পান ট্রাকটি খাড়ে পড়ে গেছে।

টোল প্লাজার স্টাফ আনিস জানান, আমাদের টোল প্লাজার যে স্টাফরা কাজ করে তাদের উপর ট্রাকটি উঠে যায়। এতে পিষ্ট হয়ে তাদের তিন স্টাফের মৃত্যু হয়। ঘটনার পর আহত অবস্থায় তাদের ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

শিবচর ফায়ার সার্ভিসের কর্মকর্তা শ্যামল কুমার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রাকটি জব্দ করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।’

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, ‘ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে টোল প্লাজার কর্মরতদের উপর দিয়ে উঠিয়ে দেয়। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button