রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রাম সদরে এ্যাপসের মাধ্যমে প্রায় অর্ধকোটি টাকার আইপিএল জুয়া মুলহোতা সহ আটক ৩

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে এ্যাপস ব্যবহার করে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) ক্রিকেট খেলার উপর মোবাইল বাজি ধরার সময়কালিন ৩ জনকে আটক করেছে পুলিশ।
বুধবার রাতে বিশেষ অভিযান চালিয়ে সদর থানা পুলিশ মশিউর রহমান (৩৪), সাদেকুর ইসলাম (২২) ও মাহবুবার রহমান মাহবুব (২৮) নামের তিন বাজিকরকে আটক করে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয় কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা গণমাধ্যম কর্মীদের কাছে আটকের বিষয়টি নিশ্চিত করেন।
আটককৃতদের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে ডিজিটাল নিরাপত্তা আইন ৩০/৩৫ এবং জুয়া আইন ৪/৫ ধারায় পুলিশ বাদি হয়ে মামলা করেছে। সংবাদ সম্মলনে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়সহ জেলার প্রিনট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্তিত ছিলেন।
পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম পৌরসভাধীন কলেজমাড়স্ ভাই ভাই ডিজিটাল স্টুডিও হতে বাজিকর মশিউর রহমানকে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত এন্ড্রোয়েড মোবাইল ‘সাট স্পার্টস’ নামের একটি এ্যাপসের মাধ্যমে অর্থ লেনদেন করা হচছিল। তার সাথে বাজিত সম্পক্ত ছিল ১১২জন মেম্বার। মোবাইল সসময় ট্রানজেকশন করা হয়েছে ৩৯ লক্ষ ৮২ হাজার টাকা এবং ব্যালান্স ছিল ৩ লক্ষ ৩৩ হাজার ১১৫ টাকা। মশিউর রহমান স্বীকার কর সে একজন সাব এজেনট। মূল এজেনটের অধীন কুড়িগ্রামে ৭ থেকে ১০ জন সাব এজেনট হয়ে কাজ করছে। পরে পুলিশ তার স্বীকারোক্তি অনুযায়ী অপর এজেনট সাদেকুর ইসলামকে শহরের বানিয়াপাড়া মোড় থেকে এবং বাজিকর মাহবুবার রহমান মাহবুবক শহরের কৃঞ্চপুর চড়ুয়াপাড়া এলাকা থেকে আটক করে।
তিনি আরো জানান, একজন সাব এজেনট ১লক্ষ৷  টাকা লেনদেন করলে ৭ হাজার টাকা কমিশন পায়। এছাড়াও জিতলেও পার্সেনট দেয়া হয়। সাব এজেনট মাহবুব জানান, মেচ তার ৪১জন ক্লায়টের মাধ্যমে ৭ লক্ষ টাকা লেনদেন করেছে। শুধু আইপিএল নয়, ইংলিশ প্রিমিয়ার লিগ, লালিগাসহ বিভিন্ন খেলাধূলার উপর এই বাজির খেলা পরিচালনা করার অভিযোগ রয়েছে। এই ধংসাত্মক বাজির নেশায় জড়িয়েছে জেলার তরুন সমাজ।
আটক মশিউর রহমান সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের বিশ্বশ্বের গ্রামের আব্দুল মজিদ সরকারের পূত্র। সাদেকুর ইসলাম পৌরসভা এলাকার পলাশবাড়ী বানিয়াপাড়া গ্রামের আব্দুর রহিমের পূত্র এবং মাহবুবার রহমান মাহবুব পৌরসভা এলাকার কৃঞ্চপুর চড়ুয়াপাড়া গ্রামের ফজলুল হকের পূত্র।
পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা জানান, এ ঘটনায় বৃহস্পতিবার সকালে সদর থানার সাব ইন্সপেক্টর জিয়াউর রহমান বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ৩০/৩৫ এবং জুয়া আইন ৪/৫ ধারায় মামলা করেছে। মূল এজেনট ও অন্যান্যদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button