রাজশাহী বিভাগসারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আ.লীগের বিভিন্ন কর্মসূচি

চাঁপাইনবাবগঞ্জ: ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের আয়োজনে জেলা আ.লীগ কার্যালয়ে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় কার্যালয় হতে একটি শোকর‍্যালী বের করা হয়। র‍্যালী শেষে বঙ্গবন্ধু মঞ্চে বঙ্গবন্ধু ও ২১ আগষ্টে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। শেষে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ। পৌর আ.লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান, জেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলক, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, জেলা মহিলালীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, জেলা যুব মহিলালীগের সভাপতি অ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, সাধারণ সম্পাদক শান্তনা হক, গ্রামীণ ট্র্যাভেলসের চেয়ারম্যান মোখলেসুর রহমান, পৌর আ.লীগের সদস্য ডা. গোলাম রাব্বানী, সদর উপজেলা যুবলীগের সভাপতি আসাফুদ্দৌলা দোলা, জেলা শ্রমিকলীগের সভাপতি শহিদুল ইসলাম রানা, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ আ.লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, ৭১ এর মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সবসময় আওয়ামীলীগকে এদেশ থেকে সরিয়ে দিতে চেয়েছিলো। এরই ধারাবাহিকতায় ২১ আগস্ট আ.লীগের চলমান পথসভায় গ্রেনেড হামলা চালায় স্বাধীনতাবিরোধী শক্তি। এদিন আওয়ামীলীগের ২৪টি তাজা প্রাণ শাহাদাত বরণ করে এবং ৫ শতাধিক নেতাকর্মী পঙ্গু হয়।
তিনি আরো বলেন, স্বাধীনতাবিরোধীরা এখনও তাদের অপচেষ্টা বাস্তবায়নে তৎপর রয়েছে। আওয়ামীলীগ নেতাকর্মীরা সতর্ক না হলে দেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত হবে। এসময় ২১ আগস্ট গ্রেনেড হামলার নীলনকশাকারী তারেক জিয়াকে বিদেশ থেকে এনে বিচারের দাবি জানান তিনি।
শেষে দেশ ও জাতির মঙ্গল এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন, সেন্ট্রাল জামে মসজিদের ইমাম মাওলানা হুমায়ন কবীর।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button