জাতীয়

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সড়কে ১৫ কিলোমিটারজুড়ে তীব্র যানজট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের তীব্র যানজট দেখা দিয়েছে। মহাসড়কে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে যানবাহন, আবার কোথাও কোথাও চলছে ধরিগতিতে। আজ শুক্রবার (৮ এপ্রিল) সকালে মহাসড়কের কড্ডার মোড় থেকে হাটিকুমরুল মোড় পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে এ অচলাবস্থা বিরাজ করছে। এতে উত্তর ও দক্ষিণাঞ্চলের ২৪ জেলার যানবাহনগুলো ও যাত্রীরা চরম দূর্ভোগে পড়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান সকাল ১১টার দিকে বলেন, বৃহস্পতিবার রাতে নলকা সেতু এলাকায় সৃষ্ট খানাখন্দের কারণে পণ্যবাহী একটি ট্রাক বিকল হয়ে যায়। এতে যানবাহন চলাচল বাধাগ্রস্থ হলে যানজট শুরু হতে থাকে। যা দ্রুত পুরো মহাসড়কে ছড়িয়ে পড়ে। রাতেই বিকল হওয়া ট্রাকটি সরিয়ে নিলেও যানজট এখনও স্বাভাবিক হয়নি।

তিনি আরো বলেন, মহাসড়ক প্রসস্থকরণ কাজ চলছে। এ অবস্থায় নলকা সেতুর পশ্চিম পাশে বেশ কয়েকটি স্থানে বড় বড় খানাখন্দ তৈরী হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান বলছে শুক্রবারই এই খানাখন্দগুলো সংস্কার করা হবে। এটি সংস্কার হলে যান চলাচল স্বাভাবিক হয়ে আসবে।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক আব্দুস সালেক জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মহাসড়কের কড্ডা মোড়, সীমান্তবাজার, নলকা সেতু ও পাঁচলিয়া এলাকায় যানবাহনের বেশি জটলা তৈরি হয়েছে। যানবাহনগুলো এক লেনে চলাচল করছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে মহাসড়কে যানবাহনের প্রচুর চাপ থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button