আন্তর্জাতিক

ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব

বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। সংক্রামক ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২ হাজার ৯২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিশ্বের ৫০টিরও বেশি দেশে এ রোগে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১৭৩ জন।

ফ্র্যান্সেও ছোবল দিয়েছে ভয়াবহ এই করোনা। দেশটির কান শহরে যেখানে  কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হয়ে থাকে সেখানেও অনেকেই করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এবারের কান চলচ্চিত্র উৎসব অনিশ্চিত হয়ে পড়েছে।

আয়োজকরাও কান উৎসব হবে কিনা সেটার কিছুই জানাতে পারছেনা। ২০২০ সালের কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ১২ মে থেকে ২৩ মে পর্যন্ত।

কান চলচ্চিত্র উৎসবের একজন মুখপাত্র জানান, করোনা ভাইরাসের উপদ্রবের কারণে এ বছর উৎসব বাতিল হবে কিনা তা এখনও বলার মতো সময় আসেনি।

কান উৎসব কর্তৃপক্ষ নিবিড়ভাবে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক কর্তৃপক্ষের নির্দেশনা ও পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বলে জানান তিনি।

‘এখনও আড়াই মাস বাকি উৎসবের। সেটা আয়োজন করা সম্ভব হবে কিনা তা এত আগেভাগেই ধারণা করা সম্ভব নয়,’ মন্তব্য করেন এই মুখপাত্র।

তবে তিনি জানিয়েছেন, উৎসবে প্রয়োজনীয় সকল সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হবে। উৎসবে অংশগ্রহণকারীদের স্বাস্থ্য সুরক্ষায় সকল ব্যবস্থাই থাকবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button