শিক্ষাঙ্গন

ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে উদযাপন করবে স্টামফোর্ড

আগামীকাল ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে উদযাপন করবে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়। বুধবার (২৫ সেপ্টেম্বর) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে ‘সেফ অ্যান্ড ইফেক্টিভ মেডিসিনস ফর অল’’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারটির আয়োজন করছে স্টামফোর্ড ফার্মা ফোরাম।

ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে এর এ বছরের থিম ঠিক করা হয়েছে ‘সেফ এন্ড ইফেক্টিভ মেডিসিনস ফর অল’। সেমিনারটি সিদ্ধেশরী ক্যাম্পাস অডিটোরিয়ামে দুপুর ২টা থেকে অনুষ্ঠিত হবে।

সেমিনারে স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ও টেকনো ড্রাগস লিমিটেডের ডিরেক্টর ড. এ কে লুৎফল কবীর, ইস্টাবলিসড মেডিসিন নোভারটিস বাংলাদেশ লিমিটেডের বিজনেস ফ্রান্সিস হেড ডা.নুসরাত হাসান, ইস্কায়েফ ফার্মাসিটিউক্যাল লিমিটেডের গ্লোবাল রেগুলেটরি কমপ্লিয়েন্সের হেড সুস্মিতা লায়লা।

এছাড়াও উপস্থিত থাকবেন- স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাসবীরা জেসমিন, রেজিস্ট্রার মোহাম্মদ আব্দুল মতিন এবং উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী নকি এবং ফার্মেসি বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা।

সেমিনারের বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আল মামুন বলেন, ভবিষ্যতে ফার্মাসিস্টরা যাতে পেশেন্ট সেফটি ইনসিউর করতে পারে এবং কমিউনিটিতে, হাসপাতালে, ইন্ড্রাস্টিতে কীভাবে কাজ করবে। সব কিছু মিলিয়ে ট্রিটমেন্ট পলিসি কিভাবে ইনসিউর করবে এই সব বিষয়ে আলোচনা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button