রাজশাহী বিভাগসারাদেশ

ধুনটে ভিজিএফ এর চাল পাচারের চেষ্টা, আটক ২

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় ভিজিএফ এর ৩ হাজার ২৬৫ কেজি ওজনের ৯৩ বস্তা চাল কালোবাজারে পাচারের চেষ্টা করে। বুধবার (২২ জুলাই) রাত ১২টায় উপজেলা প্রশাসনের অভিযানে চালসহ পাচার কাজে ব্যবহৃত নৌকা জব্দ করা হয়েছে ও ২ জনকে আটক করেছে থানা পুলিশ।
আটককৃতরা হলেন- সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজনু মন্ডল (৪৫) ও ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক আল আমিন (৩৮)।
জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে গত ২১ জুলাই সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নে দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়। সেই চাল কমমূল্যে কিনে নেন ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক আল আমিন। ইঞ্জিন চালিত নৌকা দিয়ে ৯৩ বস্তা চাল সারিয়াকান্দি থেকে যমুনা নদী হয়ে ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে আসে। বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত ও ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। অভিযানে সহরাবাড়ি থেকে চাল নামানোর সময় পুলিশ চালসহ বহনকারী নৌকা আটক করে। এ সময় চালের মালিক যুবলীগ নেতা আল আমিনকে আটক করে। পরে আল আমিনের দেয়া তথ্য অনুযায়ী, পুলিশ সারিয়াকান্দি থেকে আওয়ামী লীগ নেতা মজনু খানকে আটক করে।
ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button