জাতীয়

বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল

ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদে নিযুক্ত করা হয়েছে।

অন্যদিকে, গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব পেয়েছেন সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্বে থাকা মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

রোববার (৪ জুলাই) এক আদেশে বলা হয়েছে, কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব গ্রহণের সময় থেকে সাইফুল আলমের পদোন্নতি কার্যকর হবে।

এর আগে, সেনাসদরের কিউএমজি ছিলেন সম্প্রতি বাংলাদেশের সেনাপ্রধানের দায়িত্ব পাওয়া জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তার পদোন্নতির পর সেই দায়িত্বে পদোন্নতি পেলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম।
২০২০ সালের ফেব্রুয়ারিতে ডিজিএফআইয়ের মহাপরিচালক হওয়ার আগে বগুড়ায় সেনাবাহিনীর একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দেন তিনি। তার আগে, ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডার ছিলেন সাইফুল আলম।

‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম।
অপরদিকে, ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পাওয়া মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button