জাতীয়

ভারতে জরুরি অবতরণ করা সেই বিমানের পাইলট নওশাদ মারা গেছেন

ভারতের নাগপুরে অসুস্থ বিমানের পাইলট ক্যাপ্টেন আতাউল কাইউম নওশাদ মারা গেছেন।

রবিবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  প্রসঙ্গত, ভারতের মহারাষ্ট্র রাজ্যের নাগপুরে জরুরি অবতরণ করা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটের পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইয়ুম গুরুতর অসুস্থ অবস্থায় নাগপুরের কিংসওয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কোমায় ছিলেন।

এর আগে হাসপাতালের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রোশান ফুলবান্ধে শনিবার ফোনে বাসসকে বলেন, ‘তার (ক্যাপ্টেন নওশাদ) অবস্থা গুরুতর…তিনি ভেন্টিলেশনের সহায়তায় বেঁচে আছেন…তার মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়েছে…তিনি কোমায় আছেন।’

হাসপাতালের মেডিকেল সার্ভিসেস ডিরেক্টর সুভরজিৎ দাশগুপ্ত, ক্রিটিক্যাল কেয়ার ফিজিশিয়ান রঞ্জন বারোকার এবং বীরেন্দ্র বেলেকারের চিকিৎসাধীন ক্যাপ্টেন নওশাদ কাইয়ুম।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে ওমানের মাস্কাট থেকে শতাধিক যাত্রী নিয়ে বিজি-০২২ ফ্লাইটটি ঢাকায় আসার পথে ভারতের আকাশে থাকা অবস্থায় ক্যাপ্টেন কাইয়ুম অসুস্থ বোধ করেন।  পরে বিমানটিকে মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

আকাশে অসুস্থ হয়ে পড়ার সঙ্গে সঙ্গেই ক্যাপ্টেন কাইয়ুম কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে জরুরি অবতরণের অনুরোধ জানান।  একই সময় তিনি কো-পাইলটের কাছে বিমানটির নিয়ন্ত্রণ হস্তান্তর করেন।

কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোল বিমানটিকে তার নিকটে নাগপুর বিমানবন্দরে অবতরণ করার নির্দেশ দিলে কো-পাইলটই বিমানটিকে অবতরণ করান।  বাসস

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button