শিক্ষাঙ্গন

‘শিক্ষক পদে অযোগ্য লোক নিয়োগ বন্ধ করা হয়েছে’

শিক্ষক পদে অযোগ্য লোক নিয়োগ বন্ধ করা হয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।

শুক্রবার (৩০ আগস্ট) রাজধানীর রমনায় সিদ্ধেশ্বরী কলেজে শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে এ মন্তব্য করেন সিনিয়র সচিব।

এ সময় মো. সোহরাব হোসাইন জানান, শিক্ষক নিবন্ধন পরীক্ষা শিক্ষক নিয়োগের সঙ্গে জড়িত। তাই শিক্ষক নিবন্ধন পরীক্ষা শতভাগ সুষ্ঠুভাবে নিতে চাই। কারণ শিক্ষকরাই আমাদের আগামী প্রজন্মকে জীবনে চলার পথ দেখাবেন। আর তাই, শিক্ষক নিয়োগ এনটিআরসিএকে শক্তিশালী করা হয়েছে। কোনো অযোগ্য লোক যাতে শিক্ষক হতে না পারে তা নিশ্চিত করা হয়েছে। নিবন্ধন পরীক্ষার প্রশ্ন প্রণয়ন, পরীক্ষা গ্রহণ, উত্তরপত্র মূল্যায়ন ও ফল প্রকাশ পর্যন্ত সংশ্লিষ্ট প্রক্রিয়ায় কেউ যেন অবৈধ বা অসাধু উপায়ে সুবিধা নিতে না পারে তা নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার (৩০ আগস্ট) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত শিক্ষক নিবন্ধনের স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওইদিন বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button