জাতীয়

মাদকসহ গ্রেফতার কুড়িগ্রামের উলিপুরের সেই সমাজসেবা কর্মকর্তা বরখাস্ত

কুড়িগ্রাম: মাদকসহ র‌্যাবের হাতে গ্রেফতার কুড়িগ্রামের উলিপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মশিউর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও উলিপুর উপজেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে গত ৬ ডিসেম্বর মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, উলিপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মশিউর রহমানকে গত ২২ অক্টোবর র‌্যাব-১৩, রংপুর কর্তৃক রংপুরের শাপলা চত্বর এলাকা থেকে ১২ বোতল দেশীয় মদসহ গ্রেফতার করা হয়। পরে ২৬ অক্টোবর তিনি শর্ত সাপেক্ষে জামিন পান।
প্রজ্ঞাপনে আরও বলা হয়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মশিউর রহমানকে সরকারি চাকরি আইন-২০১৮ এর ৩৯ (২) ধারা এবং বাংলাদেশ সার্ভিস রুলস, পার্ট-১ বিধি ৭৩ এর নোট (২) মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ বরখাস্তের আদেশ ২২ অক্টোবর থেকে কার্যকর এবং তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।
এ বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রোকোনুল ইসলামকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।
তবে উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল কুমার জানান, আদেশ অনুযায়ী মশিউর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সহকারী সমাজসেবা কর্মকর্তা এনামুল হককে উপজেলা সমাজসেবা কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।
তবে বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়নের উলিপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের পেজে এখনও (২৩ ডিসেম্বর) সাময়িক বরখাস্ত হওয়া মশিউর রহমানকে উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে দেখা যাচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button