শিক্ষাঙ্গন

শাবিপ্রবিতে ২৪ সেপ্টেম্বর থেকে মাভৈঃ আবৃত্তি উৎসব

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদের উদ্যোগে আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর দুই দিনব্যাপী ‘মাভৈঃ আবৃত্তি উৎসব’- ২০১৯ আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসবের আহ্বায়ক ও সংগঠনটির সাধারণ সম্পাদক নবনীতা কর্মকার।

লিখিত বক্তব্যে নবনীতা কর্মকার জানান, আয়োজনের ১ম দিন (২৪ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসবের শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পরবর্তীতে বিকেল সাড়ে ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মাভৈঃ আবৃত্তি সংসদের সদস্যবৃন্দের প্রযোজনায় ‘সময়ের আর্তনাদ’ ও মৌলিক প্রযোজনা শ্রুতিনাটক ‘সেই দিন’ মঞ্চায়িত হবে। এ সময় অতিথি শিল্পী হিসেবে আবৃত্তি পরিবেশন করবেন বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, যুগ্ম সম্পাদক কাজী মাহতাব সুমন ও সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) মনির হোসেন।

এছাড়া ২য় দিন (২৫ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় একই স্থানে স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত আবৃত্তি শিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক আশরাফুল আলম, বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য রফিকুল ইসলাম ও মোকাদ্দেস বাবুলের পরিবেশনা থাকবে।

তিনি আরও জানান, এক সাথে উভয় দিনের টিকেট মূল্য চল্লিশ টাকা। টিকেট ক্যাম্পাসের অর্জুন তলা, প্রধান ফটকের শাহজালাল কম্পিউটার ও শো এর পূর্ব মিলনায়তনে পাওয়া যাবে। এই আয়োজনের সার্বিক পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে সিলেট সিটি কর্পোরেশন, পূবালী ব্যাংক লিমিটেড, জিনওয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সিলেট অনলাইন শপ, ফ্রিডম, বাফেট হাউজ এবং অর্কিড অ্যাসোসিয়েট।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি জুবায়ের মাহমুদ, সহসভাপতি অনামিকা কৈরী, জ্যেষ্ঠ কার্যকরী সদস্য পায়েল চৌধুরী, রণদা প্রসাদ তালুকদার প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button