রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে চালের দাম বৃদ্ধি

নীলফামারী জেলা প্রতিনিধি: সৈয়দপুরে চালের দাম বৃদ্ধি পাওয়ায় এবং একাদশ শ্রেণির ভর্তিতে আদায়কৃত অতিরিক্ত অর্থ ফেরত প্রদানসহ আট দফা দাবি আদায়ে মানববন্ধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সৈয়দপুর শাখা।
অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে সরকারি ধান চাল ক্রয়ে লক্ষ্যমাত্রায় ঘাটতি পূরণে চালকল মালিকদের বাধ্য করা, অন্যথায় তাদের লাইসেন্স বাতিল, মজুদ বিরোধী আইন প্রয়োগ করে মজুদ খাদ্য উদ্ধার ও মজুদকারীর দন্ডপ্রদান, চালের বাজারে সিন্ডিকেট দখল, উৎপাদন খরচের সঙ্গে সঙ্গতি রেখে ধানের মূল্য নির্ধারণ, প্রতি উপজেলায় প্যাডিসাইলো নির্মাণ, কৃষকদের সমবায়ের মাধ্যমে নামমাত্র সুদে ঋণ প্রদান, বছরে পাঁচ মাস ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল প্রদান ও সারাদেশে রেশনিং ব্যবস্থা চালুকরণের দাবি জানানো হয়।
অনুষ্ঠিত ওই মানববন্ধনে বক্তব্য বলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য রুহুল আলম মাস্টার, তোফাজ্জল হোসেন, ওবায়দুর রহমান, যুবনেতা মাহামুদুল হাসান তনুজ, তোফাজ্জল হোসেন, নারী নেত্রী আসমা বেগম ও ছাত্রনেতা তৌফিক আহমেদ লিমন। পরে নীলফামারী জেলা খাদ্য নিয়ন্ত্রকের মাধ্যমে খাদ্যমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেয়া হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button