জাতীয়

রাজধানীতে বজ্রপাতের সময় দুই শিশুসহ ৩ জনের মৃত্যু

ব্যক্তি ও পুলিশ কেউই নিশ্চিত করে বলতে পারেননি এই তিনজনের মৃত্যু কীভাবে হয়েছে। কেউ বলছেন বজ্রপাতে, আবার কেউ বলছেন বজ্রপাতের ফলে ছিঁড়ে যাওয়া বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এই তিনজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আবুল হোসেন (৬৫), সাবিয়া পাখি (১০) ও জুমা (১২)।

নিহত পাখির মা কুলসুম বেগম বলেন, দুপুরে বজ্রসহ বৃষ্টির সময় সোনা মিয়া গলির টিনশেড বাড়ির সামনে জুমা নামে এক শিশু বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে আবুল হোসেন নামে এক বয়স্ক লোকও বিদ্যুৎস্পৃষ্ট হন। এ সময় তাদের পাশ দিয়ে যাওয়ার সময় আমার মেয়ে পাখিও বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাৎক্ষণিকভাবে জুমা ও আবুল হোসেনকে স্থানীয় একটি হাসপাতাল ও পাখিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত পাখির বাবা মহসিন বলেন, ঘটনার সময় বজ্রসহ প্রচুর বৃষ্টি হচ্ছিল। প্রথমে ধারণা ছিল, বজ্রপাতে তারা মারা গেছে। কিন্তু আমাদের বস্তির প্রধান গেটে বৈদ্যুতিক কোনো তার লিকেজের কারণে সেখান থেকে তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়।

খিলগাঁও ফায়ার স্টেশনের ডিউটি অফিসার মো. রনি বলেন, বজ্রসহ বৃষ্টিপাতের সময় তারা তাদের টিনের ঘরের গেট স্পর্শ করলে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশু ও এক বয়স্ক লোক মারা গেছেন। বিস্তারিত জানার চেষ্টা চলছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button