রংপুর বিভাগসারাদেশ

ব্রহ্মপুত্র নদে ভেসে যাওয়ার সময় উলিপুরে ৩টি ভারতীয় গরু উদ্ধার

উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে ব্রহ্মপুত্র নদের স্রোতের সঙ্গে ভেসে যাওয়ার সময় ৩টি ভারতীয় গরু উদ্ধার করেছে এলাকাবাসী। গরু উদ্ধারের ঘটনাটি ঘটেছে, উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নে। শনিবার (১১ জুলাই) দুপুরে উদ্ধারকৃত গরু গুলি ওই ইউনিয়নের চেয়ারম্যানের হেফাজতে রাখা হয়।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ব্রহ্মপুত্র নদ বেষ্টিত বেগমগঞ্জ ইউনিয়নের আক্কেল মামুদ গ্রাম এলাকায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় ৩টি ভারতীয় সীল যুক্ত গরু এক সঙ্গে বাঁধা অবস্থায় ব্রহ্মপুত্র নদের স্রোতের সঙ্গে ভেসে চিলমারীর দিকে যাচ্ছিল। এ সময় ওই গ্রামের ইছর উদ্দিনের ছেলে নৌকার মাঝি আব্দুল ওহাব (৪৫) গরু ৩টিকে ভেসে যেতে দেখতে পেয়ে অন্যান্যদের সহযোগিতায় গরু গুলি উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। এ ঘটনা ছড়িয়ে পড়লে ওই এলাকার গ্রাম পুলিশ কোবাত আলী বিষয়টি ইউপি চেয়ারম্যানকে অবগত করেন। পরবর্তীতে প্রশাসনের নির্দেশে শনিবার দুপুরে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়িতে গ্রাম পুলিশ গরু ৩টি জমা দেন। স্থানীয়দের ধারনা, চোরা কারবারিরা ভারত থেকে অবৈধ পথে গরু গুলি নিয়ে আসছিল। কিন্তু ব্রহ্মপুত্র নদের প্রবল স্রোতে পড়ে গরু ৩টি দিক হারিয়ে ওই এলাকা অতিক্রম করার সময় তা আটক হয়।
বেগমগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গরু ৩টি বর্তমানে প্রশাসন তার হেফাজতে রেখেছেন। আইনগত প্রক্রিয়া অনুসরন করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন।
উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, গরু ৩টি ওই ইউনিয়নের চেয়ারম্যানের হেফাজতে রেখে বিষয়টি আদালতকে অবগত করা হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button