রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৫

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে সহিংসতায় কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ছোটন অধিকারী (৫২) নামে ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫জন। তিনি শহরের মুন্সিপাড়া এলাকার মৃত নিতাই অধিকারীর ছেলে। নিহত ছোটন কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েলের (ব্রিজ মার্কা) সমর্থক ছিলেন বলে জানা গেছে।
স্থানীয়রা জানান, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভোট চলছিল। বেলা ১১টার পর ৫ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েল ও আখতার হোসেন ফেকুর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে হাতাহাতি থেকে তা পাল্টাপাল্টি ধাওয়ায় রূপ নেয়। এতে ছোটন অধিকারী মাটিতে পড়ে যায়। সাথে সাথে তাকে ১০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত দুইজন একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম জানান, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সামান্য ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। বড় কোনো ঘটনা নয়।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমিদুল হাসান জানান, দুপুর একটায় ছোটন অধিকারীকে তার স্ত্রী ও লোকজন হাসাপাতালে নিয়ে আসে। আমরা তাকে মৃত অবস্থায় পেয়েছি। আহত দুইজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
সৈয়দপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবুল হাসনাত খান মুঠোফোনে জানান, খবর পেয়েছি একজনকে হাসাপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছিল, তিনি মারা গেছেন। কোনো ভোট কেন্দ্রে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেনি। তার মৃত্যুর কারণ জানার চেষ্টা করছি
এদিকে কেন্দ্রে থেকে এজেন্টদের বের করে দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন জাপা মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মেয়ের প্রার্থী নুরুল হুদা। এছাড়াও কারচুপির অভিযোগ এনে বেলা দেড়টার দিকে ১৪ ও ১৫ নং ওয়ার্ডে আটজন কাউন্সিলর প্রার্থী সংবাদ সম্মেলণ করে ভোট বর্জন করেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button