সারাদেশ

মানিকগঞ্জে স্ত্রীকে হত্যায় স্বামী গ্রেফতার

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চকমিরপুর গ্রামে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী মিন্টু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার চকমিরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, চকমিরপুর গ্রামের শামছুল হকের ছেলে মিন্টুর সঙ্গে বিয়ে হয় একই গ্রামের শুকুর আলীর মেয়ে রাহিমার। তাদের বিয়েতে ২০০৩ সালে নগদ এক লাখ ৪০ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালঙ্কার দেওয়া হয়। বিয়ের পর থেকেই যৌতুক লোভী স্বামী মিন্টু মিয়া আরও যৌতুকের টাকার জন্যে স্ত্রীর ওপর নির্যাতন চালায়। বাধ্য হয়ে এভাবে প্রায় ১৩ থেকে ১৪ লাখ টাকা স্ত্রী রাহিমা বেগম বাবার বাড়ি থেকে এনে স্বামীকে দেয়। কিন্তু তারপরও থামেনি যৌতুক লোভী স্বামীর নির্যাতন।

স্বামীর নির্যাতন সইতে না পেরে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এর প্রতিবাদ করে স্ত্রী রাহিমা। প্রতিবাদ করার এক পর্যায়ে রাহিমাকে হত্যার উদ্দেশ্যে মিন্টু মিয়া তার ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিলে সে গুরুতর আহত হয়। পরে বাড়ির লোকজন উদ্ধার করে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার আরও অবনতি হলে মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে তাকে স্থানান্তর করা হয়। সেখানে সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রাহিমা।

এ ঘটনায় নিহতের ভাই জানান, তার ভগ্নিপতি যৌতুকের দাবিতে মাঝে মধ্যেই রাহিমাকে নির্যাতন করত। এভাবে এ পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা আমাদের কাছ থেকে নিয়েছে। এছাড়া মিন্টুর বর্তমানে অন্য একটি মেয়ের সঙ্গে পরকীয়া সম্পর্ক চলছে। এর প্রতিবাদ করায় মিন্টু আমার বোনের প্রতি আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। যৌতুক লোভী ও হত্যাকারী এই পাষণ্ড ভগ্নিপতির কঠিন শাস্তি ফাঁসি চান তিনি।

এ ঘটনায় দৌলতপুর থানার অফিসার ইনর্চাজ সুনীল কুমার জানান, অভিযোগের প্রেক্ষিতে মিন্টুকে সোমবার রাতেই গ্রেফতার করা হয়েছে। আর মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে প্রাথমিক অবস্থায় রাহিমার শরীরে নির্যাতনের কিছু চিহ্ন পাওয়া গেছে। আর ময়না তদন্ত রিপোর্ট হাতে পেলে পুরো বিষয়টি জানা যাবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button