দুর্যোগ

মৎসজীবিদের চাল আত্মসাৎ: চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে মামলা

কার্ডধারী মৎসজীবিদের ১ হাজার ৫৯০ কেজি ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে শরীয়তপুরের কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম নাসিরউদ্দীন স্বপনসহ তিনজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদকের) মামলা দায়ের করেছে ।

সোমবার দুদকের পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, আজ দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল বাদী হয়ে ফরিদপুর সজেকায় মামলাটি দায়ের করে।

আরও জানান, ওই মামলায় শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম নাসিরউদ্দীন স্বপন ছাড়াও একই ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সদস্য মোফাচ্ছেল বেপারী ও ৯ নং ওয়ার্ডের সদস্য শামীম বেপারীকে আসামি করা হয়েছে।

ওই মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে কুচাইপট্টি ইউনিয়নের সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির উপকারভোগী কার্ডধারী মৎস্জীবীদের মধ্যে ভিজিএফের চাল বিতরণে অনিয়ম-দুর্নীতি ও প্রতারণার আশ্রয় গ্রহণ করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারের সর্বমোট ১ হাজার ৫৯০ কেজি ভিজিএফের চাল আত্মসাৎ করে।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯, ৪২০ ও ১০৯ ধারাসহ ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button