জাতীয়

সিলেটের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা

আকাশ পথের পর এবার সিলেটের সঙ্গে দেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ শনিবার (১৮ জুন) দুপুর দেড়টার দিকে রেল যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়।

কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক নুরুল ইসলাম। তিনি বলেন, ‘রেল লাইন ডুবে যাওয়ায় এবং রেল স্টেশনে পানি উঠায় সিলেটের রেল চলাচল আপাতত বন্ধ করে দিতে হয়েছে।

তবে সিলেটের মাইজগাঁও স্টেশন পর্যন্ত রেল যোগাযোগ সচল রাখা যায় কি না সে বিষয়টি দেখা হচ্ছে। ’

এর আগে গতকাল শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সব ধরনের বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

গত বুধবার থেকেই সিলেটের বন্যা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। সিলেট জেলার কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার পুরোটাই বন্যার পানিতে ডুবে গেছে। কানাইঘাট ও জকিগঞ্জের পরিস্থিতিও ক্রমে খারাপ হচ্ছে। সিলেট নগরে বন্যার পানি ঢুকতে শুরু করে।

আজ শনিবার সকাল থেকে প্লাবিত হয়েছে সিলেট নগরের হাউজিং এস্টেট, আম্বরখানা, চৌহাট্টা, সুবিদবাজার, মজুমদারীসহ নগরের বেশিরভাগ এলাকা। কুমারগাঁও বিদ্যুৎ সাব স্টেশনে পানি ঢুকে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিতে হয়েছে। এতে করে পুরো সিলেট জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর আগে শুক্রবার থেকে সুনামগঞ্জ জেলায়ও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button