সারাদেশ

নারায়ণগঞ্জে পাইকারি সবজি বাজার থেকে ছড়াচ্ছে সংক্রমণ

লকডাউন কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর কঠোরতা তো দূরে থাক, করোনাও এখানে তুচ্ছ। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। এখান থেকেই করোনাভাইরাস সামাজিক বা গুচ্ছ সংক্রমণ ঘটিয়েছে বলে মনে করছেন নগরবাসী।

নিজেদের অধীনে পরিচালিত এ বাজার নিয়ে ‘এখনও ভাবছেন’ বলে জানিয়েছে খোদ নাসিক কর্তৃপক্ষ। সোমবার ভোর ৫টা থেকে সকাল ৭টা পর্যন্ত সরেজমিন বাজার ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

জানা গেছে, কয়েক যুগ ধরেই নারায়ণগঞ্জ শহরের দিগুবাবুর বাজার এলাকায় শায়েস্তা খান রোডের সিংহভাগ ও উকিলপাড়া এলাকার বঙ্গবন্ধু সড়কের একপাশ দখল করে ব্যবসা করছেন থাকে পাইকারি সবজি বিক্রেতাদের।

ইতিমধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রধানমন্ত্রী দেশের বাজারগুলো ও অস্থায়ী হাটবাজারগুলো খোলা মাঠ স্থানান্তরের নির্দেশ দিলেও সেই নির্দেশের তোয়াক্কাও করেনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। বিশেষ করে নারায়ণগঞ্জে করোনার গুচ্ছ সংক্রমণ দেখা দিলেও এ বাজারটি নিয়ে অদ্যাবধি কোনো পরিকল্পনাই করেনি তারা।

সরেজমিন দেখা গেছে, পুরো জেলায় করোনার ভয়াবহ প্রকোপ দেখা দিলেও প্রতিদিন এ পাইকারি সবজি বাজারে আসছেন কমপক্ষে ১ থেকে দেড় হাজার মানুষ। সামাজিক দূরত্ব তো দূরে থাক স্বাভাবিক দূরত্বে হাঁটাই যেন দুষ্কর এখানে। ভয়ের বিষয়, অধিকাংশ খুচরা ও পাইকারি বিক্রেতাদের মুখে মাস্ক বা হাতে গ্লাভস থাকে না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button