সারাদেশ

ভুরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে দুই কক্ষ পরিদর্শক বহিস্কার

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে চলতি এসএসসি পরীক্ষার দুটি কেন্দ্রে সরকারী নিয়ম-নীতি তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছে মাফিক কেন্দ্র পরিচালনা করছেন কেন্দ্র সচিবগণ। বিষয় ভিত্তিক শিক্ষক কক্ষ পরিদর্শন করায় উপজেলা নির্বাহী অফিসার দায়িত্বরত ওই দুই শিক্ষককে বহিস্কার করেছেন। অনিয়মতান্ত্রিক কেন্দ্র দুটি হচ্ছে ভুরুঙ্গামারী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় যার কেন্দ্র নং- এ ৬৬১ এবং ভুরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র নং- বি ৬৬২ ।
মঙ্গলবার সকাল ১০:০০ টায় শুরু হওয়া গণিত পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম ফিরোজ কেন্দ্র পরিদশর্ণে গিয়ে দেখতে পান বেশ কয়েকটি কক্ষে গণিত বিষয়ের শিক্ষক ডিউটি পালন করছে। অপরদিকে বি ৬৬২ নং কেন্দ্রে ডিউটিরত মইদাম উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক রইচ উদ্দিন বাদশার ছেলে পাশের কক্ষে পরীক্ষা দিচ্ছেন। হামিদা খানম উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক বজলুর রহমান গণিত পরীক্ষায় ডিউটি পালন করছেন। এই নিয়ম বহির্ভূত ডিউটি পালনের বিষয়টি নির্বাহী কর্মকর্তার দৃষ্টি গোচর হওয়ায় তাৎক্ষনিক ওই দুই শিক্ষককে বহিস্কার করেন। উল্লেখ্য, এই দুটি কেন্দ্রের সচিব সাহজাহান আলী ও লুৎফর রহমান ইতি পূর্বের অনুষ্ঠিত ইংরেজি পরীক্ষায় ইংরেজি বিষয়ের শিক্ষকদের দিয়ে পরীক্ষা কক্ষের দ্বায়িত্ব পালন করার অভিযোগও রয়েছে। এছাড়া, এই কেন্দ্র স্কুল দুটির শিক্ষকগণ অতিরিক্ত ক্লাসে নামে পরীক্ষার মাসেও কোচিং বাণিজ্য চালিয়ে আসছে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আইবুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কেন্দ্র সচিবেরা তথ্য গোপন করে এসব অনিয়ম করেছেন। নিষেধ করা সত্ত্বেও তারা বারবার এই অনিয়ম গুলো করছেন । জানতে পেরে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button