জাতীয়সারাদেশ

সুনামগঞ্জে ট্রলারডুবি: নিহতের সংখ্যা বেড়ে ৯

সুনামগঞ্জের দিরাই উপজেলায় ঝড়ের কবলে পড়ে ইঞ্জিনচালিত ট্রলারডুবির ঘটনায় আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ জনে। তবে এখনও নিখোঁজ রয়েছেন একজন।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার কাইল্যাকুটার হাওরের করমা বিল থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় ডুবুরি দল ও এলাকাবাসী চার শিশুসন্তানের মরদেহ উদ্ধার করে। বুধবার ভোরে একই বিলে আরও চারজনের মরদেহ পাওয়া যায়।

নিহতরা হলেন- দিরাইয়ের মাছিমপুর গ্রামের বাবুলের ছেলে শামীম (২), বদরুল মিয়ার ছেলে আবির (৩), মাছিমপুর গ্রামের আসাদ আলীর মেয়ে সান্তা (৩), নোয়ারচর গ্রামের আফজলের ছেলে আসাদ (৫), মাছিমপুরের রহিতুন নেসা (৩৫), চরনাচর ইউনিয়নের পেরুয়া গ্রামের নজিবুল্লাহর স্ত্রী করিমা বেগম (৭০) ও নোয়ারচর গ্রামের আজিরুন (৩০)।

এ ঘটনায় নিখোঁজ রয়েছেন দিরাই উপজেলায় মাছিমপুর গ্রামের তাসমিনা (১১)

দিরাই থানার ওসি কেএম নজরুল ইসলাম জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় ডুবুরি দল ও এলাকার লোকজন ছোট ছোট নৌকা নিয়ে বিলে তল্লাশি চালিয়ে চার শিশুসন্তানের মরদেহ বিলের ভাসমান পানি থেকে উদ্ধার করে তীরে নিয়ে আসে। বুধবার ভোরে বিলে আরও চারজনের মরদেহ পাওয়া যায়।

স্থানীয়রা জানান, উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রাম থেকে গ্রামের হাবলু মিয়ার পরিবারের লোকজন পার্শ্ববর্তী চরনাচর ইউনিয়নের পেরুয়া গ্রামে ফিরোজ মিয়ার ছেলের বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিল।

মঙ্গলবার বিকালে তারা ছাউনিবিহীন খোলা ইঞ্জিনচালিত ট্রলারে মাছিমপুর থেকে পেরুয়া গ্রামের উদ্দেশে ছেড়ে যায়। ওই ট্রলারে ৩১ যাত্রী ছিলেন। বিকাল সাড়ে ৫টার দিকে মাছিমপুর গ্রাম থেকে প্রায় তিন কিলোমিটার দূরে কাইল্যাকুটার করমা বিলে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

আশপাশের গ্রামের লোকজন নৌকা নিয়ে অন্যদের উদ্ধার করেন। এ ঘটনায় মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত শিশুসহ আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পরে সকাল সাড়ে ৯টার দিকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়। তবে এখনও নিখোঁজ রয়েছেন একজন।

রফিনগর ইউপি সদস্য কুটি মিয়া জানান, এ পর্যন্ত ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, ট্রলারডুবিতে ৯ জনের মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button