সারাদেশ

একজন ব্যক্তির সংক্রমণ থেকে ১৫ জন আক্রান্ত

কুমিল্লার দেবীদ্বারে ১৯ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। উপজেলার মোগসাইর গ্রামে করোনায় আক্রান্ত হয়ে লিল মিয়া নামের এক ফল ব্যবসায়ীর মৃত্যু হয়। ওই ব্যক্তির স্বজন ও প্রতিবেশীদের মধ্যে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
করোনায় আক্রান্ত অন্যদের মধ্যে দেবীদ্বার থানা পুলিশের তিনজন ও গুণাইগড় গ্রামের একজন রয়েছেন। এ পর্যন্ত উপজেলায় মোট আক্রান্ত ৬১ এবং মারা গেছেন সাতজন।
বুধবার রাতে মোট ৪৯ জনের রিপোর্টে আসে। তার মধ্যে ইউসুফপুর ইউনিয়নের মোগসাইর গ্রামের আক্রান্তদের ১৫ জন সম্প্রতি করোনায় মৃত লীল মিয়ার স্বজন ও প্রতিবেশী।
গত ৭ মে করোনায় আক্রান্ত হয়ে লীল মিয়া মারা যান। তিনি স্থানীয় এগারগ্রাম বাজারে ফলের ব্যবসা করতেন। রোববার তার পরিবার এবং প্রতিবেশী ১৮ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ, যার মধ্যে ১৫ জন আক্রান্ত পাওয়া যায়।
এছাড়া করোনায় দায়িত্ব পালন করতে গিয়ে দেবীদ্বার থানার তিন পুলিশ সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের স্থানীয় একটি স্কুলে আইসোলেশনে পাঠানো হয়েছে।
এসব তথ্য নিশ্চিত করেছেন দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর।
এদিকে করোনা সংক্রমণে অতিরিক্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় মোগসাইর গ্রাম ও এগারগ্রাম বাজার লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। পুলিশ ও সেনবাহিনীর সহায়তায় পাশের এলাকা থেকে গ্রামটি সম্পূর্ণ বিচ্ছিন্ন করে দেওয়ার প্রক্রিয়া চলছে।
উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান বলেন, “একজন ব্যক্তির সংক্রমণ থেকে ১৫ জন আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসন সর্বোচ্চ করছে।”
তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে আরও বলেন, “এ সংকটময় সময়ে সবাইকে সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবিলা করতে হবে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবে না।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button