সারাদেশ

নওগাঁয় আরো ১০৮৫জন হোম কোয়ারেন্টাইনে

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় প্রবাসীর সংখ্যা বেড়ে ১ হাজার ৮৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া ৪২ জনকে ছাত্রপত্র দেয়া হয়েছে। রোববার এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁর সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান আলাল।

এর মধ্য নওগাঁ সদর ২০৮জন, রানীনগরে ৯১ জন, আত্রাইয়ে ১৪০ জন, মহাদেবপুরে ১৩৮ জন, মান্দায় ১০০ জন, বদলগাছীতে ১০৬ জন, ধামইরহাট ৩১ জন, পতœীতলা ১৩৩ জন, নিয়ামতপুরে ৭৫ জন, সাপাহার ৭০জন এবং পোরশায় ৩৪। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। শনিবার (২১মার্চ) হোম কোয়ারেন্টাইনে ছিল ২৪৩ জন। একদিনের ব্যবধানে তা বৃদ্ধি পেয়ে ৮৪২ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

নওগাঁ জেলা সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান আলাল বলেন, জেলায় প্রবাসীদের ফিরে আসার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রবাসীরা যেদিন থেকে তার এলাকায় আসছেন সেদিন থেকে তার হোম কোয়ারেন্টাইন শুরু করা হচ্ছে। বাইরে ঘোরাফেরা না করে বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হচ্ছে। তাদের বিষয়ে খোঁজখবর রাখা হচ্ছে। যাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে তাদের শরীরে কোন উপসর্গ পাওয়া যায়নি। ১৪ দিনের মধ্যে শরীরে কোন উপসর্গ দেখা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তবে কত জন প্রবাসী নওগাঁতে এসেছেন তার সঠিক হিসাব সিভিল সার্জন অফিসে নেই।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button