জাতীয়

ঢাকাকে ওআইসির ইয়্যুথ ক্যাপিটাল ঘোষণা

চলতি বছর ওআইসির ইয়্যুথ ক্যাপিটালের রাজধানী করা হয়েছে বাংলাদেশের রাজধানী ঢাকাকে। চমৎকার এই আয়োজনের উদ্বোধন হবে এপ্রিল মাসের ১২ তারিখে। ৫৬টিরও বেশি দেশ উড়ে আসছে ঢাকাতে। ইসলামিক ঐতিহ্যের আদলে ঢাকাকে সাজাতে ইতোমধ্যে নেওয়া হয়েছে নানা উদ্যোগ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে থাকছেন। বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি অতিথিরা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পেও যাবেন। তবে বিশাল এই আয়োজন বাস্তবায়নে সঠিক তত্ত্বাবধান চাইলেন ওআইসির দুই কর্মকর্তা।

বিষয়টি নিয়ে ইসলামিক কো-অপারেশন ইয়্যুথ ফোরামের প্রজেক্ট ডিরেক্টর তুগবা সেরেন সার্সি বলেন, ঢাকা অনেক ঐতিহ্যবাহী শহর। ওআইসির ইয়্যুথ ক্যাপিটাল আয়োজন সুন্দর করতে, আপানার নিজেদের ভেতর নেটওয়ার্কিংটা ভালো হতে হবে। আমরা সেটা নিশ্চিত করতে আসছি। এখন পর্যন্ত আলোচনা সুদূরপ্রসারী।

এ ব্যাপারে ডিরেক্টর জেনারেল ইউনুস সোনমেজ বলেন, বেশ কয়েকটি মন্ত্রণালয়ের প্রস্তুতি নিয়ে শুনলাম। তারা যার যার জায়গা থেকে প্রস্তুতি নিচ্ছে। তবে আর্থিক বরাদ্দ হাতে পাওয়া গেলে কাজে আরও অগ্রগতি হতো। আশা করি, সবাই সজাগ দৃষ্টি রাখলে দারুণ কিছু হতে যাচ্ছে এবার।

তবে, এই আয়োজনের সবচেয়ে আকর্ষণীয় অংশ জুড়ে আছে বছরের শেষদিকে নভেম্বরে আট জাতির ফুটবল টুর্নামেন্ট। ছেলেদের অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট চূড়ান্ত হলেও মেয়েদেরটা এখনো চূড়ান্ত হবার অপেক্ষায়। ইতোমধ্যে আসরকে সামনে রেখে তিন কোটি টাকার বাজেট পাস করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button