রাজনীতি

লাগাতার আন্দোলনের ইঙ্গিত বিএনপির, পাল্টা হুঁশিয়ারি আ. লীগের

বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে দেশের বিভিন্ন স্থানে কর্মসূচি পালন করছে বিএনপি। লাগাতার আন্দোলনে যাওয়ারও ইঙ্গিত দিয়েছে দলটি। এ অবস্থায় বিষয়টা রাজনৈতিকভাবে প্রতিহত করার পাল্টা হঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা এবং সরকার পতনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছে বিএনপি। তবে সফলতা না পাওয়ায় দাবি আদায়ে লাগাতার কর্মসূচির কথা বলছেন দলের শীর্ষ নেতারা।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলছেন, বিএনপি দেশবিরোধী রাজনীতিতে বিশ্বাসী, তারা জনগণের সহানুভূতি পেতে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে।আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির ধারাটাই হলো সাম্প্রদায়িক রাজনীতি, ধর্মভিত্তিক রাজনীতি। গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য যে ইতিবাচক চিন্তাচেতনা দরকার, তারা সেখানে সম্পৃক্ত হতে পারছে না। তারা যতই উল্টা পথে চলবে, তারা ততই বিভ্রান্তির বেড়াজালে আবর্তিত হবে। এটা তাদের দলকে অস্তিত্বহীন করে দিয়েছে। অস্তিত্বহীন বিরোধী দলের প্রয়োজন বাংলাদেশে নেই।

আন্দোলনের নামে জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন দলের নেতারা।আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, কেউ যদি দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায়, সেক্ষেত্রে আওয়ামী লীগের নৈতিক দায়িত্ব হবে রাজনৈতিকভাবে তাদের মোকাবিলা করা। মানুষের জানমালের ক্ষতি করা সরকার বরদাশত করবে না।সহিংসতার পথ পরিহার করে বিএনপিকে গঠনমূলক রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান নেতারা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button