খুলনা বিভাগসারাদেশ

অবৈধ পশু হাটের সাথে করোনা দূর্যোগে কোটি টাকা

যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি: যশোর কেশবপুর পৌরসভার পশুহাট মালিকরা কোটি টাকার ক্ষতির মুখে পড়েছে বলেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রায় তিন মাস করোনা ভাইরাসের প্রভাবের কারনে পশু হাট বন্ধ ছিল। মালিক আবু কালাম জানান, কেশবপুরে সপ্তাহে দুইটি হাটপশু হাট ভ্যাটসহ পশু হাটটি প্রায় ১কোটি ৭৬ লক্ষ টাকায় দরপত্রের মাধ্যমে ক্রয় করা। সেই হিসাবে প্রতি হাটে ১লক্ষ ৮০ হাজার টাকা উঠানোর কথা। কয়েক দিন পরে ঈদুল আজহা।চলমান করোনা পরিস্থিতির কারণে এবার বেশ কঠিন পরিস্থিতির মধ্যে হাট চালাতে হচ্ছে। ঈদুল আজহার প্রধান উৎসব কোরবানি। তাই গরু হাট জমে উঠার কথা  কিন্তু এবার গরু শূন্য পশুহাট। এর উপর কেশবপুরের সাতবাড়িয়া বাজারে অবৈধভাবে পশু হাট গড়ে উঠেছে। এই হাটটি বন্ধের দাবি জানান তিনি।সরোজমিনে যেয়ে দেখা যায় প্রায় দুই কোটির টাকার এই হাটটিতে কয়েকটি গরু উঠেছে। নেই লোকসমাগম।

করোনাকালে এ পশুহাট মালিকরা চরম হতাশায় ভূগছেন। এহাটের ইনচার্জ ইকবাল খান তোতা জানান  হাটের একটি বড় আয় ঈদুল ফিতর ও ঈদুল আজহার সময়ে আসে।

ঈদুল ফিতরের সময় আম্পান ও করোনার প্রভাবে হাট বন্ধ ছিল। এবার ঈদুল আজহায় একই অবস্থা। মোট ১৮ জন লোক কাজ করে এই হাটিতে। তাদের বেতন এবং হাটের টাকা মিলে কোটি টাকার ক্ষতির আশঙ্কা করছেন।
এমন অবস্থায় চরম আর্থিক ক্ষতিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন পশু হাট মালিকেরা ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button