খেলা

‘আর্জেন্টিনা জার্সির জন্য আপনাকে জীবন দিতে হবে’

স্পোর্টস ডেস্ক :

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে পিছিয়ে থেকেও জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের হয়ে একটি গোল করেন ফরোয়ার্ড লুকাস আলারিও। রোমাঞ্চকর ড্রয়ের পর গণমাধ্যমে কথা বলেছেন তিনি। তার মতে, আর্জেন্টাইন জার্সির জন্য আপনাকে আপনার জীবন দিতে হবে।

আলারিও বলেন, দ্বিতীয়ার্ধে মাঠে যাওয়ার সুযোগ পাই আমি। গিয়ে সর্বোচ্চ চেষ্টা করি, সাফল্য পাই। আর্জেন্টিনা দলে সুযোগ পাওয়া পর্যন্ত আপনাকে সর্বোচ্চটা উজাড় করে দিতে হবে।

তিনি বলেন, জাতীয় দলে সুযোগ পেতে হলে আপনাকে জীবন পর্যন্ত দিতে প্রস্তুত থাকতে হবে। যতক্ষণ না ডাক পাওয়া যায়, ততক্ষণ পর্যন্ত সংগ্রাম চালিয়ে যেতে হবে। চান্স পাওয়ার পরও এ জায়গা থেকে সরা যাবে না। আকাশি নীল-সাদা জার্সির জন্য আপনাকে প্রাণ বিসর্জন দিতে হবে। দেশের জার্সির মর্মার্থ এটিই। এখানে সুযোগ পাওয়াটা কঠিন।

আলারিও বলেন, মাঠে প্রত্যেকটা মিনিট, সেটি ১ মিনিট কিংবা ১০ মিনিটের জন্যই হোক, আপনাকে চেষ্টা করতে হবে এবং দেখাতে হবে সেখানে আক্রমণাত্মক আপনি। নইলে সাফল্য পাওয়া কঠিন।

রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর আর্জেন্টিনা ফুটবলে এসেছে ব্যাপক পরিবর্তন। বরখাস্ত হন কোচ হোর্হে সাম্পাওলি। অবসর নেন একাধিক অভিজ্ঞ খেলোয়াড়। পরে একঝাঁক তরুণ প্রতিভাবান ফুটবলার নিয়ে দল গড়েন লিওনেল স্কালোনি। তাদেরই একজন আলারিও।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button