খেলা

দলের আগেই হঠাৎ ঢাকার পথে লিটন দাস

ইনজুরিগত কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনিশ্চিত লিটন দাস, তা আগেই জানা ছিল।

হাতের পুরনো ব্যথা বেড়ে যাওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় মাঠ ছাড়েন লিটন। এরপর আর মাঠে ফেরা হয়নি তার।

এরপরও চোট সেরে লিটন ফিরবেন বলে আশা ছিল নির্বাচকদের। কিন্তু সে আশায় গুঁড়ে বালি। অস্ট্রেলিয়া সিরিজে এ ওপেনারকে পাবেন না টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

কারণ আর ইনজুরিতে সীমাবদ্ধ নেই। তার সঙ্গে যুক্ত হয়েছে শ্বশুরের অসুস্থদা। ডেঙ্গি জ্বরে আক্রান্ত তার শ্বশুর। অসুস্থ শ্বশুরের পাশে থাকার জন্য দলের আগেই দেশে ফিরতে হচ্ছে লিটন দাসকে। ঢাকার উদ্দেশে রওনাও দিয়েছেন লিটন।

এরইমধ্যে হারারেতে বায়ো বাবল সুরক্ষা থেকে বিচ্ছিন্ন হয়ে টিম হোটেল থেকে বেরিয়ে বিমান বন্দরে পৌঁছে গেছেন তিনি। আজ মঙ্গলবারই ঢাকা পৌঁছে যাবেন জাতীয় দলের এ নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

এ তথ্য গণমাধ্যমকে সোমবার রাতে নিশ্চিত করেছেন বর্তমানে হারারে অবস্থানরত জাতীয় দলের টিম লিডার আহমেদ সাজ্জাদুল আলম ববি।

ববি বলেছেন, ‘লিটনের শ্বশুরের প্ল্যাটিলেট কমে যাচ্ছে। বর্তমানে লিটনের স্ত্রী ছাড়া আর কেউ তার শ্বশুরের পাশে নেই। পরিবারের বাকি সদস্যরা গ্রামের বাড়ি দিনাজপুরে। লকডাউনের কারণে আসতেও পারছেন না। তাই বাধ্য হয়েই লিটন দাসকে ফিরে যেতে হচ্ছে। এমিরাটসের ফ্লাইটে সে অল্প সময় পরই তার বিমান ঢাকার উদ্দেশে উড়াল দেবে।’

এমন খবরে এটা নিশ্চিত যে, মুশফিকের মতোই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন দাস।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button