খেলা

পিএসজিকে হারিয়ে শিরোপা লিলের

প্রাক-মৌসুমের শুরুতেই শিরোপা উল্লাস করল অলিম্পিক লিলে। রোববার রাতে পিএসজিকে ১-০ ব্যবধানে পরাস্ত করে প্রথমবার ফরাসি সুপার কাপ জয়ের স্বাদ পেয়েছে দলটি। সবশেষ মৌসুমে এই প্রতিপক্ষের কাছেই লিগ ওয়ানের শিরোপা হারিয়েছে নেইমার-এমবাপেরা। এবার তাদেরকে ছাড়া খেলতে নেমে লিলের কাছে আরেকটি মুকুট হারাল ফরাসি জায়ান্টরা।
গত মৌসুমে লিলের বিপক্ষে জয়শূন্য ছিল পিএসজি। প্রথম সাক্ষাতে ড্রয়ের পর ফিরতি লেগে হেরেছিল মাউরিসিও পচেত্তিনোর দল। লিলে লিগ ওয়ানের চতুর্থ শিরোপা পেলেও তাদের ডাগআউটে আসে পরিবর্তন। ক্রিস্টোফ গ্যালটিয়ারের স্থলাভিষক্ত হয়েছেন জোসেলিন গুরভেনেক। নতুন অধ্যায়ের শুরুতেই গুরুকে শিরোপা উপহার দিয়েছে শিষ্যরা।
ইসরাইলের তেলআবিবে সুপার কাপের লড়াইয়ে নেইমার-এমবাপেকে ছাড়াও নিয়মিত একাদশের অনেককে পায়নি পিএসজি। তবুও বল দখলে একচেটিয়া আধিপত্য ছিল তাদের। কিন্তু আক্রমণে দুই দল ছিল সমানে-সমান। পিএসজির ৭ শটের বিপরীতে লিলে শট সংখ্যা ছিল ৬টি। তবে গোলের খেলায় গোল পাওয়া হয়নি ফরাসি জায়ান্টদের। লিগ ওয়ান চ্যাম্পিয়নরা শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে প্রথমার্ধের পাওয়া লিড আগলে রেখে।
ম্যাচজুড়ে ৭১ শতাংশ সময় বল দখলে রাখা পিএসজির জাল কাঁপে প্রথম অর্ধের অন্তিম মিনিটে। সতীর্থ বুরাক ইলমাজের ব্যাকপাস নিয়ন্ত্রণে নিয়ে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ মিডফিল্ডার শেকা। এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে গুরভেনেকের শিষ্যদের মাঝে ছিল না আক্রমণাত্মক মনোভাব। তাতে শেষতক ম্যাচে সমতায় ফেরার সুযোগ পায়নি পিএসজি।
আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button