সারাদেশ

শিক্ষা প্রতিষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কার্যক্রম শুরু

হারুন উর রশদি সোহলে ,রংপুর: পরিবেশের ভারসম্য রক্ষার মাধ্যমে একটি সবুজ নগরী প্রতিষ্ঠার প্রত্যয়ে রংপুর মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহব্যাপি গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ-আরপিএমপি ও কমিউনিটি পুলিশিং।
আরপিএমপির সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) আলতাফ হোসেন জানান, সামাজিক সচেতনামুলক কার্যক্রমকে এগিয়ে নিতেই আরপিএমপির ৬ টি থানার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নিয়েছে আরপিএমপি। ইতোমধ্যেই আরপিএমপির তাজহাট উচ্চ বিদ্যালয়ে,আজিজুল্লাহ উচ্চ বিদ্যালয়, মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়েছে। চারা বিতরণ অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরপিএমপি পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোত্তাকী ইবনে মিনাল, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার (পশুরাম জোন) আব্দুল্লাহ আল মামুন, স্টাফ অফিসার (মেট্রো কমিশনার) আাল ইমরান হোসেন, তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান রোকন, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম সিরাজ, মহানগর কমিউনিটি পুলিশিং সভাপতি ইদ্রিস আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন টিটু, কোতয়ালী কমিউনিটি পুলিশিং সদস্য সচিব আব্দুল কাদের দিদার, আজিজুল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ লুৎফর রহমান, মহানগর কমিউনিটিং পুলিশিং সদস্য এস এম রেজাউল করিম, মাহিগঞ্জ থানা কমিটির সভাপতি আলমগীর চৌধূরী প্রমুখ। আগামী ২৩ অক্টোবর পর্যন্ত এই কর্মসূচি চলবে।
গাছের চারা বিতরণ অনুষ্ঠানে আব্দুল আলীম মাহমুদ বলেন, পরিবেশের ভারসম্য না থাকলে মানুষের বসবাস করার বিষয়টি ত্রমেই দুরহ হয়ে উঠবে। সারা পৃথিবীতেই সেকারণে সবুজায়নের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। এরই অংশ হিসেবে আমাদের প্রিয় নগরী রংপুরকে সবুজায়নের মাধ্যমে বাসযোগ্য করে তোলার অংশ হিসেবেই আমরা বৃক্ষরোপণ কার্যক্রম শুরু করেছি। যেহেতু স্কুলের শিক্ষার্থী শিক্ষক এবং তাদের অভিভাবকরা সচেতন। সেহেতু তাদের মাধ্যমেই আমরা সপ্তাহব্যপি এই কার্যক্রম শুরু করেছি। তারা নিজেরা বৃক্ষরোপণ করবেন এবং আশেপাশে যারা আছেন তাদেরকেও বক্ষরোপনে উৎসাহিত করবেন। এসময় তিনি বাল্য বিবাহ এবং কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিভাবকসহ সবাইকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। ##

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button