খেলা

বাংলাদেশে আসছে না ইংল্যান্ড!

অনেক শর্ত জুড়ে দিয়েই বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দুই দলের লড়াই নিশ্চিত করতে সফরকারীদের সব কিছুই মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ইংল্যান্ড দলকে আনার ক্ষেত্রে কোনো সুযোগই পাচ্ছে না বিসিবি। কেননা, বাংলাদেশে দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।
কী কারণে লাল-সবুজ দেশে আসছে না ইংল্যান্ড? এমন প্রশ্নের জবাব নেই ক্রিকইনফোর কাছে। সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত তারা শুধু জানিয়েছে, ইংলিশদের বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে। তবে দ্য ডেইলি টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে জানিয়েছে কারণটাÑ আইপিএলের জন্য দুই দলের সিরিজ হচ্ছে না!
আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সমান তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ও ইংল্যান্ডের। একই সময়ে আমিরাতে পুনরায় শুরু হবে করোনায় স্থগিত থাকা আইপিএল। টুর্নামেন্টের ১৪তম সংস্করণে বাকি অংশ মাঠে গড়াবে ১৯ সেপ্টেম্বর এবং শেষ হবে ১৫ অক্টোবর। ভারতীয় ক্রিকেট বোর্ড অব কন্ট্রোল (বিসিসিআই) বেশ আগেই নিশ্চিত করেছে এটা। তখনই শঙ্কা জেগেছিল ইংল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে। তবে গত জুনে ইসিবির ক্রিকেট পরিচালক অ্যাশলি জাইলস জোরগলায় বলেছিলেন, ইংলিশ ক্রিকেটাররা আইপিএলে খেলার অনুমতি পাবে না এবং বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড দল।
আশার কথা শুনিয়েছিলেন আইপিএল সংশ্লিষ্ট জফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস এবং উইয়ন মরগানরাও। তারা বলেছিলেন, যদি আইপিএল এবং তাদের আন্তর্জাতিক সূচি সাংঘর্ষিক হয়, তবে দেশের হয়ে খেলবেন তারা। কিন্তু কথায় ও কাজে মিল থাকছে কই? বাংলাদেশ সফরকে বাদ দিয়ে নাকি আইপিএলকেই বেছে নিয়েছে ইংলিশ ক্রিকেটাররা, ইংলিশ বোর্ডও তাই সফর স্থগিত করেছে। এমনটাই জানিয়েছে দ্য ডেইলি টেলিগ্রাফ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button