খেলা

জিম্বাবুয়ে থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন টাইগাররা

জিম্বাবুয়ে সফরে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। বিদেশের মাঠে এই প্রথম পূর্ণাঙ্গ সিরিজ জয়ের স্বাদ পাওয়া টাইগাররা বুধবার ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বিষয়টি নিশ্চিত করে টিম বাংলাদেশের দল নেতা আহমেদ সাজ্জাদুল আলম ববি জানান, আমাদের ফ্লাইট সিডিউল ২৮ জুলাই, তাই বুধবারের আগে পুরো দল নিয়ে এক সঙ্গে দেশে ফেরা সম্ভব নয়।

তিনি আরও জানান, আমাদের দেশে ফেরার বিমান ভ্রমণটা তিন ভাগে বিভক্ত। প্রথমে জিম্বাবুয়ের হারারে থেকে জোহানেসবার্গ, এরপর জোহানেসবার্গ থেকে কাতারের রাজধানী দোহা হয়ে ঢাকা।

জিম্বাবুয়ে সফরে প্রথম ফিকশ্চারে ছিল শেষ ম্যাচ ২৭ জুলাই। তাই ২৮ জুলাই ছিল দেশে ফেরার ফ্লাইট; কিন্তু পরে ফিকশ্চার পরিবর্তন করে ২৭ থেকে ২৫ জুলাই করা হয়।  তাই খেলা শেষ হওয়ার পরও তিনদিন বেশি জিম্বাবুয়ে থাকতে হচ্ছে বাংলাদেশ দলকে।

প্রসঙ্গত, জিম্বাবুয়ে সফরের শুরুতে স্বাগতিকদের একমাত্র টেস্টে ২২০ রানের বড় ব্যবধানে হারায় মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি। সদ্য শেষ হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button