খেলা

মুশফিক-সাব্বিরদের হারিয়ে প্রস্তুত জিম্বাবুয়ে

আসল লড়াইয়ের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে জিম্বাবুয়ে। ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে অনায়াসেই বিসিবি একাদশকে হারিয়েছে সফরকারীরা। অথচ স্বাগতিকদের দলে ছিলেন মুশফিকুর রহিম-সাব্বির রহমানদের মতো তারকা ক্রিকেটাররা।

বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৭ উইকেটে জিতেছে জিম্বাবুয়ে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৪২ রানে আটকে যায় বিসিবি একাদশ। এরপর ৩ উইকেট হারিয়ে ১৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে হ্যামিল্টন মাসাকাদজার দল।

এই হতাশার মাঝে স্বস্তির খবর একটাই আফিফ হোসেন দুর্দান্ত বোলিং করেছেন। তবে টি-টুয়েন্টি দলে জায়গা পাওয়া ইয়াসিন আরাফাত মিশু বল হাতে হতাশই করলেন।

শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ নাঈমের ব্যাটে ভাল শুরু পেয়েছিল বিসিবি একাদশ। এরমধ্যে ১৪ বলে ২৩ রান করেন নাঈম। দলের অধিনায়ক সাইফের ব্যাট থেকে আসে ২১। তারপর নেমে কিছুটা সময় লড়েছেন মুশফিক। বিসিবি একাদশে না থাকলেও তার সঙ্গে একাদশে ছিলেন সাব্বির। দুজন মিলে গড়েন ৫৩ রানের জুটি।

যদিও ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি তারা। ৩১ বলে এক ছক্কায় ৩০ রান তুলেন সাব্বির। ২৬ বলে ২৬ রান মুশফিকের। ১৮ রানে ৩ উইকেট নেন শন উইলিয়ামস।

জবাবে নেমে মাসাকাদজা ও ব্রেন্ডন টেলরের ব্যাটে পথ খুঁজে নিয়েছে দল। ৩১ রান করে ফেরেন মাসাকাদজা। তাকে ফেরান আফিফ। এরপর এই স্পিনার সাজঘরের পথ দেখিয়ে দেন ক্রেইগ আরভিন ও উইলিয়ামসকে। কিন্তু টেলর ও টিমিসেন মারুমারার ব্যাটিংয়ে জয়ের দেখা পেয়ে যায় জিম্বাবুয়ে। দলকে জিতিয়ে ৪৪ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন টেলর। মারুমার ব্যাটে ২৮ বলে ৪৬।

১৯ রানে ৩ উইকেট শিকার করেন আফিফ। ইয়াসিন ২ ওভারে দিয়েছেন ২২ রান।

জয়ে প্রস্তুতি শেষ করল জিম্বাবুয়ে। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচেই বাংলাদেশের সঙ্গে লড়বে মাসাকাদজার দল।

সংক্ষিপ্ত স্কোর-
বিসিবি একাদশ: ২০ ওভারে, ১৪২/৭ (সাইফ ২১, নাঈম ২৩, সাব্বির ৩০, মুশফিক ২৬, আফিফ ১০, ইয়াসির ৬, সাইফউদ্দিন ৭*, আরিফুল ৯, ইয়াসিন ২*; উইলিয়ামস ৩/১৮, জারভিস ১/১৭, চাতারা ১/৩১, মাদজিভা ২/৩৫)
জিম্বাবুয়ে: ১৭.২ ওভারে ১৪৪/৩ (টেলর ৫৭*, মাসাকাদজা ৩১, আরভিন ৪, উইলিয়ামস ২, মারুমা ৪৬*; আফিফ ৩/১৯)।
ফল: জিম্বাবুয়ে ৭ উইকেটে জয়ী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button