খেলা

‘মেসির পর ১০ নম্বর জার্সি পরে আর কেউ খেলবে না’

দীর্ঘ ২০ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো ফ্রি এজেন্ট হয়ে আছেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। কাতালানদের সঙ্গে তার চুক্তি এখনো নবায়ন হয়নি। নানা জটিলতার কারণে চুক্তি নবায়নে কালক্ষেপণ হচ্ছে। তবে মেসি বার্সেলোনায়ই থাকছেন বলে বিশ্বাস করেন অনেকেই। আর অনেকের মতো সেই বিশ্বাসটাই করেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো গাউচো। তার বিশ্বাস, মেসির পর বার্সায় আর কোনো ফুটবলার ১০ নম্বর জার্সিতে খেলবেন না।

লিওনেল মেসি যখন ক্লাব বার্সেলোনায় যোগদান করেন, তখন ক্লাবটিতে আধিপত্য বিস্তার করে খেলছিলেন রোনালদিনহো। মেসির ক্লাবের হয়ে প্রথম গোলেও অবদান রাখেন তিনি। প্রতিটি ম্যাচে গোল উদযাপনের সময় মেসিকে কাঁধে বসিয়ে দৌড়াতেন ব্রাজিলিয়ান এই প্লেমেকার। সেই থেকে মেসির সঙ্গে তার আত্মার সম্পর্ক। সময়ের ব্যবধানে মেসি এখন রোনালদিনহোকে ছাড়িয়ে গেছেন। বার্সেলোনার ইতিহাসে সেরা ফুটবলার এখন তিনি।

তবে বার্সেলোনার ছেড়ে যাওয়ার সময় সেই ১০ নম্বর জার্সিটি মেসিকে উপহার দিয়েছিলেন রোনালদিনহো। সেই জার্সি এখনো আকড়ে ধরে রেখেছেন মেসি। সেটা ভবিষ্যতে আরও কয়েকবছর মেসির গায়ে থাকবে বলে বিশ্বাস করেন এই ব্রাজিলিয়ান। এরপর এই ক্লাবের আর কোনো ফুটবলার এই জার্সিটি পরবে না বলেও মনে করেন তিনি।

ইতালিয়ান সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে রোনালদিনহো বলেন, ‘মেসিকে অবশ্যই বার্সেলোনায় থাকতে হবে। সে যখন অবসর নেবে, আমি আশা করছি এখন থেকে আরও অনেক পরে অবসর নেবে। সে তার ১০ নম্বর জার্সিটি পেছনে রেখে যাবে। এরপর আর কেউই এটা পর আর কোনোদিন খেলবে না।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button