খেলা

যে কারণে অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন বাইলস স্পোর্টস ডেস্ক

সর্বকালের সেরা জিমন্যাস্ট হিসেবে পরিচিত যুক্তরাষ্ট্রে সিমোন বাইলস ব্যক্তিগত অল-অ্যারাউন্ড ফাইনাল থেকে সরে দাঁড়িয়েছেন। অবশ্য এর আগে দলগত ইভেন্ট থেকেও সরে দাঁড়িয়েছিলেন তিনি। তবে ঠিক কী কারণে ব্যক্তিগত ইভেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন, সেই প্রসঙ্গে বাইলস জানান, মূলত মানসিক স্বাস্থ্যের কারণে সরে দাঁড়িয়েছেন তিনি। ২০১৬ সালে রিও অলিম্পিকে স্বর্ণজয়ী এই অ্যাথলেট ভল্ট ইভেন্টে পারফর্ম করার সময়ও চোট পেয়েছিলেন। তারপর থেকেই তার ছন্দপতন।

দলীয় ইভেন্ট থেকে বাইলস সরে দাঁড়ানোর পর যুক্তরাষ্ট্র জিমন্যাস্টের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘মেডিকেল ইস্যুর কারণে দলগত ইভেন্টের ফাইনাল থেকে সরে দাঁড়িয়েছেন সিমোন। তার অবস্থা নিয়মিত পর্যবেক্ষণ করা হবে এবং এর ভিত্তিতে পরবর্তী প্রতিযোগিতাগুলোয় তার অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

‘মানসিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য’ বাইলস অল-অ্যারাউন্ড ইভেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন বলে টুইটারে জানিয়ে তাকে সর্বাত্মক সমর্থনের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র জিমন্যাস্টিকস।

 

এর আগে যুক্তরাষ্ট্রের অলিম্পিক সংস্থা বাইলসের মানসিক স্বাস্থ্য পরীক্ষার কথা জানিয়েছিল। তারা বলেছিল, বাইলসকে পরীক্ষা করে দেখা হবে আসলেই তিনি অলিম্পিকে অংশ নেওয়ার মতো মানসিক অবস্থায় আছেন কিনা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button