জাতীয়

ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে আরো ১৮ জন মারা গেছেন। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ তিনজন পুরুষ এবং একজন নারীসহ ৪ জনের। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা যান।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে গত ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনা ইউনিটে নারী ও পুরুষ মিলে ৭৮০ জন মারা গেছেন। তাদের মধ্যে ১৮৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান।

ঢামেক হাসপাতালের মর্গ অফিসের ওয়ার্ড মাস্টার আব্দুল গফুর মঙ্গলবার বিকেলে এই মৃত্যুর বিষয়গুলো নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন করে আরো ১৮ জন মারা গেছেন। এদের মধ্যে ৩ জন পুরুষ এবং ১ জন নারীসহ ৪ জন করোনা পজিটিভে মারা যান।

তিনি বলেন, এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিটসহ ৩টি ইউনিট চালু করা হয়েছে। এখানে রোগী ভর্তি ও চিকিৎসার কাজ ২৪ ঘণ্টাই চালু রয়েছে।

যারা করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের লাশ তাদের আত্মীয়-স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভ হয়ে যারা মারা গেছেন তাদের লাশ করোনা বিধিমোতাবেক তাদের আত্নীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button