শিক্ষাঙ্গন

‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়ার অন্যতম হাতিয়ার কারিগরি শিক্ষা’-শিক্ষা উপমন্ত্রী

কারিগরি শিক্ষা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়ার অন্যতম হাতিয়ার হতে পারে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর অডিটরিয়ামে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে এ মন্তব্য করেন শিক্ষা উপমন্ত্রী।

তিনি জানান, বঙ্গবন্ধু সবসময় তরুণদের দক্ষতাভিত্তিক শিক্ষায় শিক্ষিত হতে বলেছেন কেননা তিনি চেয়েছিলেন দেশের মানুষকে মানব সম্পদে পরিণত করতে। বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করার ক্ষেত্রে কারিগরি শিক্ষা হতে পারে অন্যতম হাতিয়ার।

মহিবুল হাসান চৌধুরী জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করার বিষয়টিকে কেবল আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে তার আদর্শকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দিয়ে দেশের কল্যাণে আত্মনিয়োগ করলে তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।

তিনি আরও জানান, শেখ মুজিবকে হারিয়ে এদেশ পথ হারিয়েছিল, কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আবার নতুন করে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button