লিড নিউজ

ঈদে যে কোনো ধরনের নাশকতা-হুমকি-গুজব মোকাবিলায় প্রস্তুত র‌্যাব

পবিত্র ঈদুল ফিতরের জামাতে কোনো ধরনের হুমকি নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রবিবার দুপুর ১২টায় জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শনে গিয়ে র‌্যাব ডিজি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘সারাদেশে র‌্যাব টহল বাড়িয়েছে। ঈদকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা, হুমকি, গুজব মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব।’

তিনি বলেন, জাতীয় ঈদগাহসহ সারাদেশে ঈদ জামাতে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে র‌্যাব। এ লক্ষ্যে র‌্যাবের টহল জোরদার করা হয়েছে। নাগরিকদের নিরাপত্তায় তৈরি করা হয়েছে স্পেশাল টিম। যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে আমরা প্রস্তুত রয়েছি।জরুরি ভিত্তিতে সেবা দিতে হেলিকপ্টারের ব্যবস্থাও রয়েছে।

ঢাকা শহরের বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে নজরদারি বাড়ানো হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘ঈদে বাড়ি যাওয়ার আগে সবাই খেয়াল রাখবেন, ঠিকমতো নিজ বাসায় তালা দিয়েছেন কি না। ’

ঈদকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় নারীদের যৌন হয়রানি বন্ধে র‌্যাব সচেষ্ট রয়েছে জানিয়ে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, কেউ হেনেস্তার শিকার হলে দ্রুত আমাদের জানাবেন। এজন্য র‌্যাবের হটলাইন নম্বর-০১৭৭৭৭২০০২৯ চালু থাকবে।যে কেউ এ নম্বরে কল করে অভিযোগ জানাতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button