সারাদেশ

করোনাঃ নওগাঁয় ৬ ভিআইপিসহ শতাধিক ব্যক্তি কোয়ারেন্টিনে

করোনাভাইরাসে আক্রান্ত সাংসদ শহীদুজ্জামানের সংস্পর্শে আসায় আরও দুই এমপিসহ ৬ ভিআইপি ও অন্তত ১০০ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে স্বাস্থ্য বিভাগ।

নওগাঁ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভিআইপি ৬ ব্যক্তি হলেন, নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের এমপি সলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান ও সিভিল সার্জন আখতারুজ্জামান। তবে এ পর্যন্ত সবাই সুস্থ আছেন। কারও অসুস্থতার কোনও লক্ষণ দেখা যায়নি। তারপরও তাদের আলাদা ও নিরাপদে থাকতে বলা হয়েছে।

এছাড়া কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে সাংসদ শহীদুজ্জামান সরকারের নির্বাচনী এলাকা নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) উপজেলা সমূহের উপজেলা নির্বাহী অফিসার, কৃষি অফিসারসহ বেশ কিছু সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের। দুই এক দিনের মধ্যেই তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মুঞ্জুর মোরশেদ জানান, করোনা আক্রান্ত সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার ২১ এপ্রিল ঢাকা থেকে নওগাঁয় তার নির্বাচনী এলাকায় আসেন। ২৭ তারিখ দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতি মোকাবেলায় করণীয় বিষয়ে একটি জরুরি সম্মেলনে অংশগ্রহণ করেন।

ওই সম্মেলনে এমপি ইসরাফিল আলম, এমপি সলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার আব্দুল মান্নান ও সিভিল সার্জন আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

তবে সম্মেলনে অংশ নেয়া প্রত্যেকেই স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্বে বসেছিলেন। সকলেই মাস্ক পরে ছিলেন বলে জানান ডেপুটি সিভিল সার্জন।

এদিকে শহীদুজ্জামান সরকার নির্বাচনী এলাকায় এসে ধান কাটা মেশিন বিতরণসহ বেশ কয়েকটি স্থানে ত্রাণ বিতরণ করেন। সেই সময় তার সঙ্গে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, অন্যান্য সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তাই তাদের সকলকেই ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

হোম কোয়ারেন্টিনে থাকা প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মুঞ্জুর মোরশেদ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button