সারাদেশ

দিনাজপুর খানসামায় বিভিন্ন প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইনে আছে ১৮০ জন

খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ  দিনাজপুরের খানসামায় বিভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখতে ১০০ প্রতিষ্ঠানে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। এরমধ্যে ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানে ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর, নরসিংদীসহ অন্যান্য জেলা থেকে আগত ১৮০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
গতকাল খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বিষয় নিশ্চিত করেন। তিনি প্রতিদিনের মত তাদের সার্বিক অবস্থা পরিদর্শন করে খোঁজ-খবর রাখছেন। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা স্বাস্থ্যবিধি মেনে ধৈর্য্যের পরীক্ষা দিতে থাকায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। কোয়ারেন্টাইনে থাকাকালে তিনি স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, পরিবারের লোকদের কাছাকাছি না হতে পরামর্শ দেন। পাশাপাশি কোয়ারেন্টাইনকৃত প্রতিষ্ঠান কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকল ব্যক্তিকে করোনা প্রতিরোধে জরুরি অংশগ্রহণ ও সজাগ থাকার আহ্বান জানান।
উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য আমরা বিভিন্ন গ্রামে একশ প্রতিষ্ঠান প্রস্তুত রেখেছি। প্রয়োজনে আরও বাড়ানো হবে। এখন পর্যন্ত ৬০টি প্রতিষ্ঠানে ১৮০ জন  কোয়ারেন্টাইনে আছেন। সার্বিক বিষয়ে তাদের প্রতি কঠোর নজর রাখা হয়েছে। কষ্ট করে ১৪দিন পার করে সুস্থতা নিশ্চিত হলেই তারা নিজ নিজ বাড়িতে যেতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button