আন্তর্জাতিক

আগুনের সামনে স্যানিটাইজার ব্যবহার করায় ঝলসে গেলেন এক ব্যক্তি

দুর্ঘটনা কখন কীভাবে আসে, তা কেউ জানে না। করোনার জেরে বাড়িতে বন্দি গোটা দেশ। চিকিত্‍সক ও বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন যে, এই ভাইরাস থেকে বাঁচতে হলে বার বার সাবান বা অ্যালকোহল-বেসড স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার রাখাটা আবশ্যিক।

চিকিত্‍সক জানিয়েছেন, রান্নাঘরের আভেনের সামনে অ্যালকোহল বেসড হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে গিয়ে আগুনে ঝলসে গিয়েছেন হরিয়ানার রেওয়াড়ির ৪৪ বছর বয়সী এক ব্যক্তি। রবিবার রাতে এই ঘটনাটি প্রকাশ্যে আসে। ঘটনায় ওই ব্যক্তির ৩৫ শতাংশ পুড়ে গিয়েছে বলে জানিয়েছেন স্যর গঙ্গারাম হাসপাতালের ডাক্তাররা।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তি বাড়িতেই ছিলেন। লকডাউনে বাড়ির সব জিনিসপত্র পরিস্কার করছিলেন তিনি। মোবাইল ফোন, চাবি এইসব। রান্নাঘরে স্ত্রী রান্না করছিলেন, সেইসময় তিনি সেখানে যান। আচমকা হ্যান্ড স্যানিটাইজারের কিছটা কুর্তার মধ্যে পড়ে যায়। কুর্তার কাছেই ছিল গ্যাস। সেখান থেকেই গায়ে আগুন ধরে যায় তাঁর।

শরীরের ৩৫ শতাংশ পুড়ে গিয়েছে তাঁর। মুখে, গলায়, বুকের সামনে, তলপেটে ও দুটি হাতের অনেকটা অংশ পুড়ে গিয়েছে তাঁর। আপাতত হাসপাতালে বার্নিং ওয়ার্ডেই চিকিত্‍সাধীন রয়েছেন তিনি। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে ওই হাসপাতালের কর্তৃপক্ষ।

সূত্রঃ এই সময়

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button