খেলা

পাকিস্তানি ক্রিকেটারদের খাদ্যতালিকা থেকে বাদ বিরিয়ানি

কণিকা অনলাইন

পাকিস্তান ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়ে ফিটনেস ঠিক রাখার জন্য জোর দিয়েছেন মিসবা উল হক। খাদ্যতালিকা থেকে বিরিয়ানিকে বাদ দিয়েছেন নবনিযুক্ত কোচ। শুধু বিরিয়ানি নয়, পাকিস্তানের ক্রিকেটারদের খাদ্য তালিকা থেকে ছেঁটে ফেলা হল চর্বিযুক্ত খাবারও।

এর আগে বিশ্বকাপ চলাকালে পাকিস্তানের অধিনায়ক সরফরাজের ফিটনেস নিয়ে কটাক্ষ করেছিলেন শোয়েব আখতার। ক্রিকেটারদের বিরিয়ানি প্রীতি নিয়ে সমালোচনা করেছিলেন প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমও। ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের হাই-প্রোফাইল ভারত-পাকিস্তান ম্যাচের আগে এক রেস্তোরায়ঁ পাক ক্রিকেটারদের পিৎজা ও বার্গার খাওয়ার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল।

এদিকে বিশ্বকাপে সেমিফাইনাল উঠতে পারেনি পাকিস্তান। বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর অধিনায়ক হিসেবে সরফরাজের থাকা নিয়েও সংশয় দেখা গিয়েছিল। শেষ পর্যন্ত সিরিজ ভিত্তিক সরফরাজকেই নেতা হিসেবে বেছে নেয় পিসিবি নির্বাচকরা। কিন্তু কোচ ও নির্বাচক প্রধানের দায়িত্ব নিয়ে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কড় হলেন মিসবা।

সম্প্রতি প্রাক্তন পাকিস্তানের অধিনায়ক মিসবাকে সরফরাজদের প্রধান কোচ এবং নির্বাচক প্রধানের দায়িত্ব দিয়েছে পিসিবি। বোলিং কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে প্রাক্তন কোচ ওয়াকার ইউনিসকে। আগামী তিন বছর এই দু’জন পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব হাতে নিয়েছেন। মিসবা ও ওয়াকারের কোচিংয়ে প্রথম অ্যাসাইনমেন্ট শ্রীলঙ্কা সিরিজ। ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে এবং তিন ম্যাচের টি-২০ খেলবে পাকিস্তান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button