লিড নিউজ

বাড়ি ছাড়ার হুমকি দিলে ৯৯৯ নম্বরে ফোন করুন: ডিএমপি

চিকিৎসক নার্সসহ জরুরি সেবার সঙ্গে জড়িত ব্যক্তিদের বাসা ছেড়ে দেয়ার হুমকি দিলে সঙ্গে সঙ্গে তা পুলিশকে জানাতে বলেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

শুক্রবার ডিএমপি কমিশনার গণমাধ্যমকর্মীদের বলেছেন, ‘করোনা প্রতিরোধ করতে যারা সমাজে যুদ্ধ করছেন, তাদের রাতযাপনের বিষয়টি সুরক্ষার সঙ্গে চিন্তা করতে হবে। তারা তাদের ডিউটি পালন করতে যথাযথ সুরক্ষা নিয়েই কর্মস্থলে যাচ্ছেন। এরপরও কতিপয় বাড়ির মালিক কাউকে কাউকে বাসা ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছেন। এমন হুমকি কেউ পেলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানা-পুলিশ অথবা ৯৯৯ এ ফোন দেওয়ার অনুরোধ করা হচ্ছে।’

এ নিয়ে ঢাকা মহানগর পুলিশের অনলাইন পোর্টাল ডিএমপি নিউজে উল্লেখ করা হয়েছে, ঢাকা মহানগরীতে বিভিন্ন জায়গায় অবস্থিত হাসপাতালে চিকিৎসক ও নার্সরা করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি করোনার বিস্তার বৃদ্ধির সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ বাসা/ফ্ল্যাটে রেখে চিকিৎসাব্যবস্থার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কিছু ক্ষেত্রে সংশ্লিষ্ট ফ্ল্যাটের অন্য বাসিন্দারা এতে বাধা দিচ্ছেন। এমনকি করোনা রোগীদের চিকিৎসাকাজে নিয়োজিত চিকিৎসক ও নার্সদের সঙ্গে বাড়ির মালিকদের বিরূপ আচরণের খবর পাওয়া যাচ্ছে। দেশের এই ক্রান্তিলগ্নে যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

ডিএমপি নিউজ বলছে, করোনাভাইরাসের সংক্রমণরোধে সম্মুখ যোদ্ধার ভূমিকায় থাকা চিকিৎসক ও নার্সদের সঙ্গে এরূপ বিরূপ আচরণের অভিযোগ পাওয়া গেলে ওই বাড়ির মালিক ও সংশ্লিষ্ট ফ্ল্যাটের বাসিন্দাদের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

চিকিৎসক–নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বাড়ি ছেড়ে দেওয়ার অভিযোগের নিয়ে গত বুধবার প্রথম আলোর অনলাইনে ‘চিকিৎসক–স্বাস্থ্যকর্মীদের বাসা ছাড়তে বলছেন অনেক বাড়িওয়ালা’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button