চট্টগ্রাম বিভাগসারাদেশ

রোগী ফেরত দিলে প্রয়োজনে হাসপাতালের লাইসেন্স বাতিল : চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি: রোগী ফেরত দিলে প্রয়োজনে বেসরকারি হাসপাতালের লাইসেন্স বাতিল করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
শুক্রবার (১২ জুন) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে সাইফ পাওয়ার টেকের উদ্যোগে কোভিট-১৯ মোকাবেলায় এক’শ অক্সিজেন সিলিন্ডার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চট্টগ্রামের বেসরকারি হাসপাতালে রোগীদের ভর্তি করা হচ্ছেনা এবং চিকিৎসা না দিয়ে পাঠিয়ে দেয়া হচ্ছে, কোনোভাবেই রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত হচ্ছে না- সাংবাদিকদের এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে এ নিয়ে কয়েকটি সমন্বয় সভা হয়েছে। কয়েকটি হাসপাতাল চালু করা হয়েছে। তবে চট্টগ্রামে নয় শুধু সারাদেশ এবং পৃথিবীজুড়েই আইসিইউ সঙ্কট আছে। ইতালি, নিউইয়র্কের মতো দেশে, শহরে বহু বয়স্ক মানুষকে আইসিইউ সেবা দিতে না পারার কারণে মৃত্যুবরণ করতে হয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, তবে এভাবে রোগী ফেরত দেওয়া কখনোই সমর্থনযোগ্য নয়। যে সমস্ত প্রতিষ্ঠান এভাবে রোগী ফেরত দিচ্ছে তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করবে। হয়তো তারা মনে করছেন সরকার তাকিয়ে আছে, কিছু করছে না। আসলে তা নয়, সরকার এটি ধর্তব্যের মধ্যে নিচ্ছে। সময়মত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শনিবার থেকে মোবাইল কোর্ট কঠোর ব্যবস্থা নেয়া শুরু করবে। প্রয়োজনে তাদের লাইসেন্সও বাতিল হবে।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মোস্তফা খালেদ আহমদ, সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button