খেলা

বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টিতে বিশ্রামে কোহলি?

ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের পর বাংলাদেশের বিপক্ষেও টি-টুয়েন্টিতে বিশ্রাম নিতে পারেন অধিনায়ক বিরাট কোহলি। এমনই দাবি মুম্বাই মিররের এক প্রতিবেদনে। তাতে টাইগারদের বিপক্ষে আসন্ন সিরিজে আবারও নেতৃত্বে দেখা যাবে রোহিত শর্মাকে।

২৪ অক্টোরব বিসিসিআই’র বৈঠকে কোহলির প্রসঙ্গ উঠতে পারে বলে জানাচ্ছে মিরর। ওই বৈঠক শেষেই বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করা হবে।

গত অক্টোবর থেকে এই অক্টোরব, ১২ মাসে ভারত ১০ টেস্ট, ৩০ ওয়ানডে এবং ১৬টি টি-টুয়েন্টি খেলেছে। এরমধ্যে টেস্টের সবকটি এবং ২৮ ওয়ানডের সঙ্গে ১০টি টি-টুয়েন্টি খেলেছেন কোহলি। মিস করা দুটি ওয়ানডে ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই মাটিতে।

ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে টি-টুয়েন্টি মিস করেছেন কোহলি। সবমিলিয়ে ৫৬ ম্যাচের মধ্যে ৪৮টিতে খেলেছেন। সেইসঙ্গে আইপিএলের পুরো মৌসুম ছিলই। যে কারণে অনেকটা ক্লান্ত কোহলি। তাই বাংলাদেশ সিরিজে বিশ্রাম দেয়া হতে পারে তাকে।

মিররের খবর অনুযায়ী, বাংলাদেশ সিরিজের জন্য দল নির্বাচনের আগেই কোহলিকে বিশ্রামের বিষয়ে সম্মত নির্বাচকমণ্ডলীর সদস্যরা। মেন ইন ব্লু-র ক্রিকেট ক্যালেন্ডারে টানা সিরিজের কারণেই অধিনায়ককে বিশ্রামের সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

৩ নভেম্বর থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ভারতের টি-টুয়েন্টি সিরিজ। এরপর ৭ ও ১০ নভেম্বর বাকি দুই ম্যাচ। পরে ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

টি-টুয়েন্টি থেকে বিশ্রাম দেয়া হলেও টেস্টে খেলবেন কোহলি। এই টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। গুরুত্ব বিবেচনা করে তাই সাদা পোশাকে নিয়মিত অধিনায়ককে ছাড়া নামতে রাজি নয় ভারত।

কোহলির উপর থেকে চাপ কমাতেই তাকে বিশ্রাম দিতে চান নির্বাচকরা। কারণ বাংলাদেশ সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবেন বিরাট-রোহিতরা। এরপর ২০২০’র শুরুতে নিউজিল্যান্ড সফরে যাবে ভারত। এই লম্বা সূচি এবং বিদেশের মাটিতে তরতাজা কোহলিকে চায় বিসিসিআই।

মিরর বলছে, কোহলি বিশ্রামে গেলে বাংলাদেশ সিরিজে সাঞ্জু স্যামসনের দলে জায়গা পাওয়া প্রায় নিশ্চিত। সুযোগ পেতে পারেন সুভমন গিল ও শিভাম দুবে। এই তিনজনের বাইরে টি-টুয়েন্টি দলে ঢুকতে পারেন কে গৌতমও।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button