সারাদেশ

‘নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী শাখার সংবাদ সম্মেলন’

মোঃ হারুন-উর-রশীদ,ফুলবাড়ী(দিনাজপুর)থেকে : দিনাজপুরের ফুলবাড়ীতে ‘নিরাপদ সড়ক চাই’ ফুলবাড়ী শাখার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
দোশারপ নয়, দূর্ঘটানার কারন জানতে হবে সবাইকে নিয়ম মানতে হবে। এই স্লোগানকে সামনে নিয়ে সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই’ ফুলবাড়ী শাখার সংগ্রামী সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সাংবাদিক খাজানুর হায়দার লিমন গতকাল শনিবার সকাল ১১ টায় ফুলবাড়ীস্থ বাসার মার্কেটের নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলন বলেন, গত ১ বছরে ফুলবাড়ী শহর সহ পুরো উপজেলায় ছোট বাড় ৯৭ টি সড়ক দূর্ঘটনায় নিহত হয় ১৭ জন। মারাত্মক ভাবে আহত হয়ে পঙ্গুত্ব বরন করেছেন ৫ জন, আর এসব দূর্ঘটনায় কম বেশি আহত হয়েছেন অন্তত ১৭৫ জন।
উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাসান ফরিদ বলেন, আমরা অরো অনুসন্ধান করে জেনেছি, অবৈধ যানবাহনের দ্বারায় নিহত বা আহতের সংখ্যায় বেশি। অবৈধ যানবাহন বলতে আমরা বুঝাচ্ছি ট্রাকটর, শ্যালো চালিত টিলার, নছিমন ও ইজি বাইক। বৈধ যানবাহন যেমনঃ বাস, ট্রাক, পিক-আপ, লরী, কার, মাইক্র ও মটর সাইকেল। এই বাহনেও সমস্যা রয়েছে। যেমনঃ একজন বৈধ যানবাহনের মলিক অর্থ বাঁচানোর জন্য অল্প শিক্ষিত ও অদক্ষ্য চালক নিয়োগ দেন। যার ভয়ানক চিত্র রয়েছে আমাদের ফুলবাড়ীতেও। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ হারুন-উর-রশীদ। এসময়,নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখার সহ-সভাপতি মুফতি তোফায়েল,সহ-সভাপতি হোসেন,আব্দুল হামিদ সুমন,দূর্ঘটনা ও সড়ক সম্পাদক আনারুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক এসএম রাসেল পারভেজসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button